সংসদের বিশেষ অধিবেশন স্থগিত করোনা আতঙ্কে

প্রকাশিত: ৫:৩৫ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২০

সংসদের বিশেষ অধিবেশন স্থগিত করোনা আতঙ্কে

ডেস্ক রিপোর্টঃঃ

চলমান করোনা পরিস্থিতি বিবেচনায় ২২-২৩ মার্চ মুজিববর্ষ উপলক্ষে অনুষ্ঠিতব্য সংসদের বিশেষ অধিবেশন স্থগিত করা হয়েছে বলে জানিয়েছে জাতীয় সংসদ সচিবালয়। রাষ্ট্রপতি আবদুল হামিদ শনিবার (২১ মার্চ) বিষয়টি অনুমোদন দিয়েছেন।

 

এর আগে জাতীয় সংসদের সিনিয়র সচিব জাফর আহমেদ খান জানিয়েছিলেন, অধিবেশনের দিন সকালে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের যে কর্মসূচি ছিল তা ইতোমধ্যে বাতিল করা হয়েছে। সবার আগে দেশে এবং দেশের মানুষের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করতে হবে।

 

মুজিববর্ষ উপলক্ষে জাতীয় সংসদের ২২ ও ২৪ মার্চ দুই বিশেষ অধিবেশন ডাকেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ২২ মার্চ বেলা ১১টায় অধিবেশন বসার কথা ছিল। অধিবেশনের আগে সকাল সাড়ে নয়টায় সংসদ সদস্যদের ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করার কথা ছিল। এরপর অধিবেশনের শুরুতে বঙ্গবন্ধুর ওপর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ভাষণ দেবেন। এছাড়া কার্যপ্রণালী বিধির ১৪৭-এর আওতায় বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের ওপর সংসদ সদস্যরা সাধারণ আলোচনায় অংশ নেয়ার কথা ছিল।

 

মুজিববর্ষের বিশেষ অধিবেশনে বিদেশি অতিথিদের আমন্ত্রণ জানানো হলেও করোনা পরিস্থিতির কারণে তারা আসবেন না। তবে ২২ ও ২৩ মার্চ দুই দিনের এ বিশেষ অধিবেশন বসবে বলে জাতীয় কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়েছিল। কিন্তু বিশ্বব্যাপী করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করায় স্বাস্থ্যঝুঁকি এড়াতে আপাতত সংসদের বিশেষ অধিবেশন স্থগিত করা হয়।

Spread the love

আর্কাইভ

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031