এসএসসি পরীক্ষায় প্রশ্নফাঁস ঠেকাতে সরকার কঠোর

প্রকাশিত: ৩:১৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২০

এসএসসি পরীক্ষায় প্রশ্নফাঁস ঠেকাতে সরকার কঠোর
Spread the love

২৭ Views

লন্ডনবাংলা ডেস্কঃঃ

বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আগামী ৩ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠিত হবে এসএসসি পরীক্ষা। আসন্ন মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় প্রশ্নফাঁস ঠেকাতে সরকার সবধরনের ব্যবস্থা নিয়েছে।  আজ বুধবার বাংলাদেশ মেরিন একাডেমির ৫৪তম ব্যাচের ক্যাডেটদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

 

শিক্ষামন্ত্রী বলেন, গত বছরের মতো এবারও প্রশ্ন ফাঁসের কোনো ঘটনা ঘটবে না। তাই প্রশ্নফাঁসের গুজবে কান দেবেন না। গুজব ছড়িয়ে মানুষের সঙ্গে যারা প্রতারণার ফাঁদ তৈরি করে, তাদের পাতা ফাঁদে পা দেওয়া যাবে না। সন্তানদের পড়ালেখার সঙ্গে অনৈতিক কোনো কিছু যুক্ত না করার আহ্বান জানিয়ে অভিভাবকদের তিনি বলেন, ছেলে-মেয়েরা যাতে সুস্থভাবে, সুন্দরভাবে, মনযোগ দিয়ে পড়াশোনা করে, পরীক্ষার প্রস্তুতি নেয়- সেদিকে যত্নবান হোন।

 

এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হতে যাচ্ছে জানিয়ে তিনি বলেন, আমাদের সকল বোর্ড এজন্য সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছে। এবার অত্যন্ত সুষ্ঠুভাবে, সুন্দর পরিবেশে, নকল ও প্রশ্ন ফাঁসমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হবে। আজ বুধবার বাংলাদেশ মেরিন একাডেমির ৫৪তম ব্যাচের ক্যাডেটদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

 

 এ প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, গত বছরের মতো এবারও প্রশ্ন ফাঁসের কোনো ঘটনা ঘটবে না। তাই প্রশ্নফাঁসের গুজবে কান দেবেন না। গুজব ছড়িয়ে মানুষের সঙ্গে যারা প্রতারণার ফাঁদ তৈরি করে, তাদের পাতা ফাঁদে পা দেওয়া যাবে না।

 

সন্তানদের পড়ালেখার সঙ্গে অনৈতিক কোনো কিছু যুক্ত না করার আহ্বান জানিয়ে অভিভাবকদের তিনি বলেন, ছেলে-মেয়েরা যাতে সুস্থভাবে, সুন্দরভাবে, মনযোগ দিয়ে পড়াশোনা করে, পরীক্ষার প্রস্তুতি নেয়- সেদিকে যত্নবান হোন। এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হতে যাচ্ছে জানিয়ে তিনি বলেন, আমাদের সকল বোর্ড এজন্য সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছে। এবার অত্যন্ত সুষ্ঠুভাবে, সুন্দর পরিবেশে, নকল ও প্রশ্ন ফাঁসমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

 

 

এলবিএন/বা/২৯জা/র-০৩


Spread the love

Follow us

আর্কাইভ

July 2022
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031