লন্ডনে অনুষ্ঠিত হবে গোলাপগঞ্জ উৎসব

প্রকাশিত: ১০:৪৩ পূর্বাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২০

লন্ডনে অনুষ্ঠিত হবে গোলাপগঞ্জ উৎসব
Spread the love

Views

লন্ডন অফিস ::

যুক্তরাজ্যে বসবাসরত প্রবাসী গোলাপগঞ্জবাসীদের নিয়ে আবারও লন্ডনে অনুষ্ঠিত হচ্ছে গোলাপগঞ্জ উৎসব।  গোলাপগঞ্জ উৎসবকে সফল করার লক্ষ্যে গত বছরের মত এবারও গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট কমিউনিটির সকল সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভার আয়োজন করা হবে।এ উৎসব আয়োজনে প্রবাসী গোলাপগঞ্জবাসীদের সাহায্য ও সহযোগিতা কামনা করেছেন ট্রাস্টের নেতৃবৃন্দ।

 

গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট ইউকের উদ্যোগে আগামী ৫ জুলাই পূর্ব লন্ডনের ব্রাডি আট সেন্টারে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ‘গোলাপগঞ্জ উৎসব। গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্টের উদ্যোগে ২০১৯ সালের ২৮ জুলাই ব্রিটেনে প্রথমবারের মত অনুষ্ঠিত হয় ‘প্রথম গোলাপগঞ্জ উৎসব’।

 

ব্রিটেনপ্রবাসী গোলাপগঞ্জ অঞ্চলের মানুষের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ককে আরও সুদৃঢ় করতে এবং বাংলাদেশের সঙ্গে প্রবাসী প্রজন্মের মধ্যে আস্থা ও নির্ভরতার সেতুবন্ধন গড়ে তোলার লক্ষ্য নিয়ে ২০১৭ গঠিত হয়েছিল গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট। প্রতিষ্ঠার দুই বছরের মধ্যে সংগঠনের সদস্য সংখ্যা ৫শ’র কাছাকাছি। ভবিষ্যতে প্রবাসী গোলাপগঞ্জ কমিউনিটির সেবাদানের জন্য পূর্ব লন্ডনে ক্রয় করা হবে একটি কমিউনিটি সেন্টার। গোলাপগঞ্জ হাউস নামে এই কমিউনিটি সেন্টারে গোলাপগঞ্জের বিভিন্ন সামাজিক সংগঠনের সভা- সেমিনার, বয়স্ক লোকের জন্য বিভিন্ন সেবামুলক কার্যক্রম, ছাত্র-ছাত্রীদের জন্য বাংলা এবং আরবি শিক্ষার ব্যবস্থাসহ গোলাপগঞ্জ এলাকার নাগরিকদের জন্য বিভিন্ন সামাজিক অনুষ্ঠানাদির ব্যবস্থা থাকবে বলে জানা গেছে।

 

আগামী মার্চ মাস থেকে কমিউনিটি সংগঠনের পাশাপাশি উপজেলার ১১ ইউনিয়ন এবং পৌরসভার কমিউনিটি নেতৃবৃন্দদের নিয়ে পূর্ব লন্ডনে আলাদা ভাবে নেটওয়ার্কিং সভা অনুষ্ঠিত হবে। গোলাপগঞ্জ উৎসব ২০২০ সহ ট্রাস্টের সকল কর্মসূচি সফল করার জন্য গোলাপগঞ্জবাসীদেরকে গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্টের সদস্যপদ গ্রহণ করার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।

 

এ বিষয়ক বিস্তারিত জানতে যোগাযোগ করা যাবে 07957 981636 নাম্বারে।

 


Spread the love

Follow us

আর্কাইভ

January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31