ভাইরাস নিয়ে আগেই সতর্ক দেয়া চিকিৎসকও মারা গেলেন করোনাভাইরোসে

প্রকাশিত: ৪:১১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২০

ভাইরাস নিয়ে আগেই সতর্ক দেয়া চিকিৎসকও মারা গেলেন করোনাভাইরোসে
Spread the love

১০ Views

আন্তর্জতিক ডেস্কঃঃ

চীনে করোনাভাইরাস নিয়ে আগেই সতর্ক করে দেওয়া সেই চিকিৎসক লি ওয়েনলিয়াং নিজেই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন। উহান সেন্ট্রাল হসপিটালে বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ২টা ৫৮ মিনিটে ভাইরাসের  উহানে২৭ বছর বয়সী ওই চিকিৎসক মারা যান।

 

বিবিসি জানায়, ১২ জানুয়ারি থেকে লি ওয়েনলিয়াং হাসপাতালে ভর্তি থাকলেও তার শরীরে করোনাভাইরাসের বিষয়টি ধরা পড়ে গত ১ ফেব্রুয়ারি। রোগীর দেহ থেকে লির শরীরে করোনাভাইরাস ছড়িয়ে পড়ে বলে জানা যায়।

 

চীনের গ্লোবাল টাইমস প্রথমে লির মৃত্যুর খবর দেয়। পরে তা প্রত্যাহার করে ওই চিকিৎসক সঙ্কটাপন্ন অবস্থায় রয়েছেন বলে জানায় ওই সংবাদমাধ্যম। চীনের পিপলস ডেইলিও লির মৃত্যুর খবর জানিয়ে টুইট করেছিল।

 

এর আগে গত ৩০ ডিসেম্বর লি এক বার্তায় তার সহকর্মীদের বলেছিলেন, নতুন এ করোনাভাইরাস নিয়ে সতর্ক হওয়া জরুরি। আর সেজন্য চীনা কর্তৃপক্ষ তার মুখ বন্ধ করে দিয়েছিল মুচলেকা আদায় করে। সেই ডাক্তারকেই এখন ‘হিরো’র আসনে বসাচ্ছে পুরো চীন।

 

বিবিসি আরও জানিয়েছে, চীনের হুবেই প্রদেশের রাজধানী উহানে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের খবর সংগ্রহ করা হচ্ছিল। করোনার প্রাদুর্ভাবের সময় চিকিৎসক লি ওয়েনলিয়াং সহকর্মী ডাক্তারদের সতর্ক করার চেষ্টা করছিলেন। কিন্তু সে সময় তাকে কেউ গুরুত্ব দেয়নি। এমনকি পুলিশ তাকে শাসিয়ে চুপ করিয়ে দেয়


Spread the love

Follow us

আর্কাইভ

May 2022
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031