সার্স ভাইরাসে মৃতের সংখ্যাকেও ছাড়িয়েছে করোনাভাইরাস

প্রকাশিত: ১১:৫৯ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০২০

সার্স ভাইরাসে মৃতের সংখ্যাকেও ছাড়িয়েছে করোনাভাইরাস
Spread the love

Views

আন্তর্জাতিক ডেস্কঃঃ

চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা সময়ে সময়ে বেই চলছে। করোনাভাইরাসে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা বেড়ে ৮১৩ জনে দাঁড়িয়েছে। যা ২০০৩ সালের প্রাণঘাতী সার্স ভাইরাসে মৃতের সংখ্যাকেও ছাড়িয়েছে। এ ছাড়া বিশ্বব্যাপী করোনাভাইরাসে সংক্রমিত মানুষের সংখ্যাও বেড়ে ৩৭ হাজার ছাড়িয়েছে। বিশ্বব্যাপী এই ভাইরাসটি ২৮টি দেশে হানা দিয়েছে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্র ও জাপানের দুজন নাগরিক মারা গেছেন চীনের উহান শহরে।

 

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন’র এক প্রতিবেদনে বলা হয়েছে, করোনাভাইরাসের উপস্থিতি এক মাসের বেশি হলেও তা নিয়ন্ত্রণে আনতে পারছে না চীন সরকার।  শনিবার এখন পর্যন্ত সবথেকে ‘ভয়ানক দিন’ হিসেবে আখ্যায়িত হয়েছে। এদিন চীনের হুবেই প্রদেশেই মারা গেছেন ৮৯ জন।

 

এর আগে মহামারী রূপ ধারণ করা সার্স ভাইরাসে ৭৭৪ জন প্রাণ হারায় এবং আক্রান্তের সংখ্যা ছিল ৮ হাজারের আশপাশে। সে তুলনায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই প্রায় পাঁচ গুণ। ধারণা করা হচ্ছে, এ সংখ্যা আরও ছাড়িয়ে যাবে।

 

প্রসঙ্গত, গত ৩১ ডিসেম্বর চীনের মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশে প্রথমবারের মতো করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। মহামারির আশঙ্কায় বিশ্বের বেশ কয়েকটি দেশ ইতিমধ্যেই চীনের সঙ্গে সব ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন রেখেছে। মানুষ থেকে মানুষে সংক্রমিত হওয়া এ ভাইরাস ঠেকাতে চীন-ভ্রমণে কড়াকড়ি আরোপ করেছে বেশ কয়েকটি দেশ। চীনের মূল ভুখণ্ডের বাইরে হংকং ও ফিলিপাইনে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন আরও দুজন।


Spread the love

Follow us

আর্কাইভ

January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31