শমশেরনগর রেলওয়ে স্টেশনে  অভিযান, ভাঙ্গচুর ও জরিমানা

প্রকাশিত: ৫:৫৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২০

শমশেরনগর রেলওয়ে স্টেশনে  অভিযান, ভাঙ্গচুর ও জরিমানা
১৫০ Views

 

প্রতিনিধি/কমলগঞ্জঃঃ

 

বাংলাদেশ রেলওয়ের বিভাগীয় কর্মকর্তাদের নেতৃত্বে রোববার (২৩ ফেব্রুয়ারি) বেলা দেড়টায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলাধীন শমশেরনগর রেলওয়ে স্টেশনে আকস্মিক অভিযান পরিচালিত হয়। এ অভিযানে বেশ কিছু দোকানপাঠ ভাংচুরসহ কয়েকটি দোকানের জরিমানা করা হয়েছে।

 

দোকানীদের অভিযোগ পূর্ব ঘোষণা ছাড়াই সবাই নামাজে ব্যস্ত থাকাবস্থায় অভিযানের মুখোমুখি হওয়ার সুযোগ না দিয়ে এক তরফা অভিযানে তাদের বেশ ক্ষতি হয়েছে। আকস্মিক স্বল্প স্থায়ী এ অভিযানে এলাকাবাসীও স্তম্ভিত হয়েছেন।

 

শমশেরনগর রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, রোববার দুপুরে রেলওয়ের কয়েকজন বিভাগীয় কর্মকর্তার নেতৃত্বে আকস্মিকভাবে শমশেরনগর রেলওয়ে স্টেশনে অভিযান চলে। এ অভিযানে রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা (রেল) মঈনুল ইসলাম, বিভাগীয় ব্যবস্থাপক কাজী মো. সালাহ উদ্দীন ও বিভাগীয় সিগন্যাল কর্মকর্তাও উপস্থিত ছিলেন।

 

অভিযানকালে শমশেরনগর রেলওয়ে স্টেশনের প্লাটফরমের বেশ কয়েকটি টং দোকানের চালা ভাঙ্গচুর করেন। এসময় বেশ কয়েকটি দোকান বন্ধ ছিল। তবে খোলা থাকা টঙ দোকানের কাছ থেকে মোট ১২ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়।

 

বন্ধ থাকাবস্থায় টঙ দোকানের চালা ভাঙ্গা একটি দোকান মালিক গেদু মিয়া বলেন, এ সময় তিনি মসজিদে নামাজে ছিলেন। তার দোকানের বন্দোবস্তের বৈধ কাগজপত্র ছিল। পূর্ব ঘোষণা দিয়ে আসলে তিনি উপস্থিত থেকে বৈধ কাজপত্র দেখাতে পারতেন। তার মত আরও কয়েকটি দোকানের আকস্মিক অভিযানে ক্ষতি হয়েছে। দোকানী শামীম মিয়া বলেন, তিনিও এসময় মসজিদে নামাজে ছিলেন। নামাজ থেকে ফিরে দেখেন তার দোকানের সামনের চালা ভেঙ্গে মালামাল বাইরে ফেলে দেওয়া হয়েছে। পরে তার দোকানে নগদ ৫ হাজার টাকাও জরিমানা করা হয়েছে।

 

আকস্মিক স্বল্প স্থায়ী এ অভিযান দেখে স্থানীয় লোকজনও বিস্মত হয়েছেন। অভিযানের ধরণ দেখে স্থানীয়রা হতবাক হয়ে বলেন, অভিযানের আগাম কোন ঘোষণা ছিল না। তাছাড়া প্লাটপরমের উপরে স্থাপন করে কয়েকটি টঙ দোকানের চালা ভেঙ্গে আর কয়েকটি দোকানের জরিমানা করেই আবার দ্রুত অভিযান শেষ।

 

এলাকাবাসী আরও বলেন শমশেরনগর রেলওয়ে স্টেশন এলাকা ও তৎসংলগ্ন এলাকার প্রচুর পরিমাণে রেলওয়ের ভূমি অবৈধ দখলে আছে। সে দিকে কোন অভিযান না করে আকস্মিত লোক দেখানে প্লাটফরম এলাকায় একটি অভিযান পরিচালনা করা হল দ্রুত গতিতে।

 

অভিযানে অংশ নেওয়া ঢাকাস্থ বিভাগীয় পরিবহন কর্মকর্তা মো. মঈনুল ইসলামের মুঠোফোনে কয়েক দফা চেষ্টা করলেও তিনি ফোন ধরেননি। তবে শমশেরনগর রেলওয়ে স্টেশন মাস্টার জামাল উদ্দীন আকস্মিক এ অভিযানের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, কয়েকটি টঙ দোকানের চুক্তি বহির্ভূত স্থান দখল করায় দখলকৃত স্থানের চালা ভাঙ্গচুর করে তাদের ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Spread the love

Follow us

আর্কাইভ

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930