আগুনে পুড়েছে স্কুল ছাই হচ্ছে বই, খাতা, প্রশ্নপত্র

প্রকাশিত: ৯:০৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২০

Spread the love

২৯ Views

আন্তর্জাতিক ডেস্কঃঃ

নাগরিকতত্ব সংশোধনি আইন নিয়ে ভারতের দিল্লিতে চলমান সহিংসতার আগুনে পুড়েছে স্কুল ছাই হয়েছে অসংখ্য বই, খাতা, প্রশ্নপত্র এবং প্রাতিষ্ঠানিক নথিপত্র। মঙ্গলবার সন্ধ্যায় উত্তর পূর্ব দিল্লির ব্রিজপুরির অরুণ উচ্চমাধ্যমিক স্কুলে আগুন লাগিয়ে দেয় দুর্বৃত্তরা।

 

এনডিটিভির সংবাদের বলা হয়, পরীক্ষা থাকায় দুপুরেই বাড়ি চলে গিয়েছে শিক্ষার্থীরা। সন্ধ্যা স্কুলে ছিলেন একা একজন নিরাপত্তারক্ষী। এসময় দুর্বিত্তরা স্কুলটিতে আগুন লাগিয়ে দিলে পালিয়ে প্রাণে বেঁচে যায় নিরাপত্তারক্ষী। তবে আগুনে পুড়ে যায় মূল্যবান জিনিসপত্র, বই খাতা নথিপত্র, ঝলসে যায় কম্পিউটারের সিপিইউ, মনিটর।

 

স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, রাত ৮টার দিকে স্কুলে পৌঁছায় ফায়ার সার্ভিস। তার আগে অন্তত চারঘন্টা স্কুলে ঢুকতে পারেননি ফায়ার সার্ভিসের কর্মীরা।

 

স্কুলটির ক্যাশিয়ার নীতু চৌধুরী এনডিটিভিকে বলেন, বিভিন্ন এলাকা থেকে প্রায় ২০০ থেকে ৩০০ লোক এসেছিল স্কুলটিতে আগুন দিতে। কী করতে হবে ঠিক করে উঠতে পারেনি নিরাপত্তারক্ষী। সে বাধ্য হয়ে পিছনের দরজা দিয়ে পালিয়ে যায়। আমরা পুলিশকে ফোন করেছি এবং দমকলবাহিনীকেও জানিয়েছি।

 

সব জায়গায় উত্তপ্ত পরিস্থিতি থাকায় কেউই স্কুল পর্যন্ত আসতেই পারেনি। আগুনের লেলিহান শিখা থেকে বাদ পড়েনি স্কুলের ক্যান্টিন এবং ক্লাসরুমগুলি ও। এ ভয়াবহ আগুনে পুড়েছে স্কুল বাসও। ১৮ বছর ধরে এই স্কুলেই কাজ করছেন নীতা চৌধুরি । তিনি বলেন, আজ এ প্রতিষ্ঠানের কিছুই বাকি নেই।


Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

Follow us

আর্কাইভ

July 2022
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031