যুক্তরাষ্ট্রে রপ্তানি হলো বাংলাদেশের স্মার্টফোন

প্রকাশিত: ১১:২৪ পূর্বাহ্ণ, মার্চ ২, ২০২০

যুক্তরাষ্ট্রে রপ্তানি হলো বাংলাদেশের স্মার্টফোন
Spread the love

Views

লন্ডন বাংলা ডেস্কঃঃ

প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রে রপ্তানি হলো ওয়ালটনের স্মার্টফোন। যুক্তরাষ্ট্রের একটি প্রতিষ্ঠান ওয়ালটনের কাছ থেকে এসব স্মার্টফোন আমদানী করছে। রোববার বাংলাদেশ থেকে রপ্তানি প্রথম চালান যুক্তরাষ্ট্রে যাচ্ছে।

 

ওয়ালটন কর্তৃপক্ষ জানায়, আমেরিকার একটি আন্তর্জাতিক ব্র্যান্ড ওয়ালটনের কাছ থেকে স্মার্টফোন নিচ্ছে। ওরিজিনাল ইক্যুপমেন্ট ম্যানুফ্যাকচারার (ওইএম) হিসেবে ওই ব্র্যান্ডটিকে স্মার্টফোন তৈরি করে দিচ্ছে ওয়ালটন। মেইড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত ওয়ালটনের তৈরি স্মার্টফোনগুলো আমেরিকার বাজারে বিক্রি হবে।

 

রোববার গাজীপুরের চন্দ্রায় অবস্থিত ওয়ালটনের কারখানা পরিদর্শনে যান অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।সেখানে আয়োজিত অনুষ্ঠান থেকে স্মার্টফোন রপ্তানির এই তথ্য জানায় ওয়ালটন।

 

প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী বলেন, ওয়ালটন এ দেশের মানুষকে স্বপ্ন দেখিয়েছিল। যাত্রাপথ ঠিক করে তাদের সেই স্বপ্নের পথে তারা এগিয়ে যাচ্ছে। তারা বিশ্ববাজারে মোবাইল ফোন, ল্যাপটপ, হাউজহোল্ড অ্যাপ্লায়েন্স, কম্প্রেসরসহ অন্যান্য পণ্য রপ্তানি করছে।

 

এসময় আরও উপস্থিত ছিলেন ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম নূরুল আলম রেজভী, ভাইস-চেয়ারম্যান এস এম শামছুল আলম, ম্যানেজিং ডিরেক্টর এস এম আশরাফুল আলম, পরিচালক এস এম মাহবুবুল আলম, ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান এস এম রেজাউল আলম, ম্যানেজিং ডিরেক্টর এস এম মঞ্জুরুল আলম, ওয়ালটন গ্রুপের পরিচালক তাহমিনা আফরোজ তান্না, রাইসা সিগমা হিমা, রিফাহ তাসনিয়া স্বর্ণাসহ আরও অনেকেই।


Spread the love

Follow us

আর্কাইভ

January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31