‘মুজিববর্ষে ভারতের জনগণকে সম্মান জানানো আমাদের দায়িত্ব’

প্রকাশিত: ৬:১১ অপরাহ্ণ, মার্চ ৩, ২০২০

‘মুজিববর্ষে ভারতের জনগণকে সম্মান জানানো আমাদের দায়িত্ব’
Spread the love

২৫ Views

লন্ডন বাংলা ডেস্কঃঃ

মুজিববর্ষে ভারতের জনগণকে সম্মান ও তাদের প্রতি কৃতজ্ঞতা জানানো আমাদের দায়িত্ব বলে জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আজ মঙ্গলবার (৩ মার্চ) রংপুর-লালমনিরহাটে ৫ দিনের সফরের প্রথম দিনে রংপুর নগরীর দর্শনাস্থ পল্লী নিবাসে পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও প্রয়াত সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মাজার জিয়ারত শেষে উপস্থিত সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

 

তিনি বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানানো হয়েছে। যে যত কথাই বলুক, আমাদের স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন বঙ্গবন্ধু। তার ডাকে আন্দোলন হয়েছিলো। আর এই আন্দোলনের ফলশ্রুতিতে পরবর্তীতে স্বাধীনতার সংগ্রাম হয়েছে। স্বাধীনতা অর্জিত হয়েছে এবং ভারত সেখানে আমাদেরকে সর্বাত্মক সহযোগিতা করেছিল।

 

সম্প্রতি ভারতের সহিংসতা নিয়ে জিএম কাদের বলেন, ‘ভারতের এই দাঙ্গা, ভারত সরকারও পছন্দ করছে না এবং তারা ব্যবস্থা নিচ্ছেন। আমরা আশা করবো যে, এই ধরনের কাজ যারা করে তাদের বিরুদ্ধে ভারতীয় সরকার ব্যবস্থা নিচ্ছেন এবং নিবেন। এটা আর ভবিষ্যতে হবে না এটা আমাদের প্রত্যাশা।

 

জাপা চেয়ারম্যান আরো বলেন, ‘তাদের (ভারত) দেশের বিষয়, ভিতরের বিষয়, সেখানে তাদের নিজস্ব যেগুলো সমস্যা তারা সমাধান করার চেষ্টা করছে। তার সাথে আমাদের কোনো সংযোগ নেই। আমাদের এটার মধ্যে জড়িত হওয়ার ও কোনো সুযোগ নেই। সেই হিসেবে ওনাকে (মোদি) আমন্ত্রণ জানানো হয়েছে। তিনি আসতে সম্মত হয়েছেন। তিনি বলেন, ভারত আমাদের একটা বৃহৎ বন্ধু প্রতিম দেশ। আমাদের ইতিহাস, সংস্কৃতি অনেক ক্ষেত্রে আমাদের মিল আছে। ভারতের মতো বড়ো শক্তিশালী অর্থনীতি দেশের সাথে আমাদের সম্পর্ক যতই ভালো হয়, ততই বাংলাদেশের জন্য মঙ্গল। এধরণের সফরগুলি দুই দেশের সম্পর্ক আরও জোরদার করবে। অনিষ্পত্তিকৃত সমস্যাগুলো নিষ্পত্তি করবে। সামনের দিকে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে।

 

এ সময় আরো উপস্থিত ছিলেন-জাপার কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও রংপুর মহানগর সাধারণ সম্পাদক এস এম ইয়াসির, জেলা জাপার সহ-সভাপতি আজমল হোসেন লেবু, যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুর রাজ্জাক, জাতীয় যুব সংহতি রংপুর মহানগর সভাপতি শাহীন হোসেন জাকির, সাধারণ সম্পাদক শান্তি কাদরী, রংপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাসুদার রহমান মিলন, কাকলী বেগম, জাপা নেতা আব্দুর রহিম বাবলু, বদরগঞ্জ উপজেলা জাপা নেতা মোকাম্মেল চৌধুরীসহ রংপুর জেলা, মহানগর ও সদর উপজেলা জাপা ও তার অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

 

এর আগে তিনি পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও প্রয়াত সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মাজার জিয়ারত করেন এবং তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত করেন।


Spread the love

Follow us

আর্কাইভ

May 2022
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031