তরুণীদের পিঠে অশ্লীল লেখা :পদত্যাগ করলেন ভিসি

প্রকাশিত: ৬:১৭ অপরাহ্ণ, মার্চ ৭, ২০২০

তরুণীদের পিঠে অশ্লীল লেখা :পদত্যাগ করলেন ভিসি
Spread the love

Views

 

 

লন্ডন বাংলা ডেস্কঃঃ

 

পশ্চিমবঙ্গ রাজ্যের রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের বসন্তোৎসবে তরুণ-তরুণীদের বুকে-পিঠে অশ্লীল লেখার ঘটনায় পদত্যাগ করলেন উপাচার্য সব্যসাচী বসু রায় চৌধুরী।

 

রাতে তিনি নিজের পদত্যাগপত্র রাজ্যপাল জগদীপ ধনকড় ও শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের কাছে পাঠান। যদিও শিক্ষামন্ত্রী জানিয়েছেন, তিনি এখনও উপাচার্যের পদত্যাগপত্র পাননি।বিশ্ববিদ্যালয়ের বিটি রোড ক্যাম্পাসে বৃহস্পতিবার দোল উৎসব হয়।

 

সেই উৎসবের কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে; যা নিয়ে শুরু হয়েছে হইচই। ছবিগুলোতে দেখা গেছে, শাড়ি পরা কিছু নারীর খোলা পিঠে আবির দিয়ে রবীন্দ্রনাথ ঠাকুরের গান বিকৃত করে অশ্লীল শব্দ লেখা রয়েছে।অশ্লীল শব্দ লেখা রয়েছে ছেলেদের বুকেও। বেশ কয়েকজন তরুণ-তরুণীর পিঠে, বুকে লেখা রয়েছে গালিগালাজ।এমনকি, ভিডিও দেখা গিয়েছে, অশ্লীল সংগীতের তালে তালে নাচছে অনেকেই।

 

 

ওই ছবি নিয়ে নেটদুনিয়ায় শোরগোল পড়ার পরই নড়েচড়ে বসে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং ছাত্র সংসদের সদস্যরা। সিঁথি থানায় এ নিয়ে অভিযোগ দায়ের করা হয়েছে।বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দাবি, ভাইরাল হওয়া ওই ছবিতে যাদের দেখা গিয়েছে তারা বহিরাগত। তবে এ দাবি মানতে নারাজ অনেকে। তাদের প্রশ্ন, রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা জড়িত না থাকলে কি শুধুমাত্র বহিরাগতদের পক্ষে উচ্ছৃঙ্খল আচরণ করা সম্ভব?


Spread the love

Follow us

আর্কাইভ

January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31