ব্রিটেনকে ডুবিয়ে দিতে রাশিয়ার একটি সারমাত ক্ষেপণাস্ত্রই যথেষ্ট:দিমিত্রি কিসলিয়োভ

প্রকাশিত: ৯:৩২ অপরাহ্ণ, মে ৫, ২০২২

ব্রিটেনকে ডুবিয়ে দিতে রাশিয়ার একটি সারমাত ক্ষেপণাস্ত্রই যথেষ্ট:দিমিত্রি কিসলিয়োভ
Spread the love

৩৭ Views

আন্তর্জাতিক ডেস্কঃঃ
‘ব্রিটেন একটি ছোট্ট দ্বীপরাষ্ট্র এবং চিরতরে এটিকে ডুবিয়ে দেয়ার জন্য রাশিয়ার একটি সারমাত ক্ষেপণাস্ত্রই যথেষ্ট ’ বলেছেন রাশিয়ার প্রখ্যাত সাংবাদিক দিমিত্রি কিসলিয়োভ। ব্রিটেনের রুশ-বিরোধী হুমকির জবাব দিতে গিয়ে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের একনিষ্ঠ সমর্থক হিসেবে পরিচিত এই রুশ সাংবাদিক এ হুঁশিয়ারি উচ্চারণ করেছেন।খবর বিজনেস স্ট্যান্ডার্ডের।

 

রাশিয়ার নিউজ চ্যানেল রাশা-টুডের ব্যবস্থাপনা পরিচালক কিসলিয়োভ এক টেলিভিশন টক-শোতে অংশ নিয়ে বলেন, রাশিয়া মুহূর্তের মধ্যে ব্রিটেনকে মহাসাগরের গভীরে ডুবিয়ে দিতে পারে এবং এজন্য সম্প্রতি উন্মোচন করা একটি সারমাত ক্ষেপণাস্ত্রই যথেষ্ট। তিনি বলেন, সামান্য দ্বীপরাষ্ট্র হয়ে তারা (ব্রিটেন) কেন বৃহৎ রাষ্ট্র রাশিয়াকে পরমাণু অস্ত্রের হুমকি দেয়। রুশ পরমাণু অস্ত্রের আঘাতে তারা ধ্বংস হয়ে যেতে পারে।

 

এই রুশ সাংবাদিক আরও বলেন, সারমাত বিশ্বের সবচেয়ে শক্তিশালী ক্ষেপণাস্ত্র এবং মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্য কিংবা ব্রিটেনের মতো একটি দেশকে ধ্বংস করতে একটি সারমাত ক্ষেপণাস্ত্রই যথেষ্ট।

 

কয়েকদিন আগে ব্রিটিশ উপ প্রতিরক্ষামন্ত্রী জেমস হিপপি সতর্ক করে দিয়ে বলেছিলেন, ইউক্রেন রাশিয়ার অভ্যন্তরের বিভিন্ন লক্ষ্যবস্তুতে হামলা চালাতে ব্রিটিশ অস্ত্র ব্যবহার করতে পারে। তিনি পরমাণু অস্ত্র ব্যবহারের প্রচ্ছন্ন হুমকি দেন।

 

রাশিয়ার সারমাত ক্ষেপণাস্ত্র একসঙ্গে ১০টি পর্যন্ত পরমাণু বোমা বহন করতে এবং কয়েক হাজার কিলোমিটার দূরবর্তী লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম। আমেরিকা ও ইউরোপের সবগুলো দেশ সারমাতের পাল্লার আওতায় রয়েছে। রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু অতি সম্প্রতি এই আন্তঃমহাদেশীয় ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালানোর ঘোষণা দিয়েছেন।


Spread the love

Follow us

আর্কাইভ

May 2022
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031