পদত্যাগের ঘোষণা দিলেন ইতালির প্রধানমন্ত্রী

প্রকাশিত: ২:৪৩ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০২২

পদত্যাগের ঘোষণা দিলেন ইতালির প্রধানমন্ত্রী
৩৭৫ Views

আন্তর্জাতিক ডেস্কঃঃ

সমর্থন হারিয়ে পদত্যাগের ইচ্ছা পোষণ করেছেন ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি। তবে দেশটির প্রেসিডেন্ট সার্গিও মাতারেল্লা প্রধানমন্ত্রীর পদত্যাগে সম্মতি না দিয়ে তাকে সিদ্ধান্ত পুনর্বিবেচনার আহ্বান জানিয়েছেন। ইউরোপিয়ান সেন্ট্রাল ব্যাংকের সাবেক প্রেসিডেন্ট দ্রাঘি গত বছরই দেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব নেন। এক বছরের মাথায়ই অর্থনীতির নাজুক পরিস্থিতি জন্য তাকে পদত্যাগের কথা ভাবতে হচ্ছে। খবর রয়টার্সের।

 

 

মূলত দ্রাঘিকে সমর্থনকারী একটি রাজনৈতিক জোট তার প্রতি সমর্থন প্রত্যাহারের সিদ্ধান্ত জানানোর পর পদত্যাগের ঘোষণা দেন তিনি।

 

দ্রাঘি বলেন, “সরকারের পেছনে জাতীয় ঐক্যের জোটের যে সমর্থন ছিল, তা এখন আর নেই।” প্রেসেডেন্ট ইতালির করোনা পরবর্তী পরিস্থিতি ও দেশটির স্থানীয় অস্থিতিশীলতা সামাল দিতে মারিওকে প্রধানমন্ত্রী হিসেবে নিযুক্ত করেছিলেন। এখন তিনি মারিওকে পদত্যাগ না করে পার্লামেন্টে ভাষণ দিয়ে দেশের রাজনৈতিক অবস্থার আসল চিত্র তুলে ধরতে বলেছেন।

 

ফাইভ স্টার দলের নেতা জিউসেপ কন্তে সরকারের পারিবারিক ও ব্যবসায়িক সহায়তার জন্য ২৩ বিলিয়ন ইউরো দিতে অস্বীকার করায় ইউরোপীয় ইউনিয়নের তৃতীয় বৃহত্তম অর্থনীর দেশটিতে সংকট শুরু হয়। সে সময় বলা হয় মারিও দ্রাঘি জীবনযাত্রার ব্যয় সংকট মোকাবিলায় যথেষ্ট কাজ করছেন না।

 

বৃহস্পতিবার সরকার সিনেটে সহজে জয়লাভ করলেও প্রধানমন্ত্রী বারবার সতর্ক করেছেন যে, ফাইভ স্টার দলের সমর্থন ছাড়া সরকার চলতে পারবে না।

Spread the love

Follow us

আর্কাইভ

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031