এমিরেটস এয়ারলাইন্সের সকল ফ্লাইট স্থগিত

প্রকাশিত: ৪:৪৪ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০২০

এমিরেটস এয়ারলাইন্সের সকল ফ্লাইট স্থগিত
Spread the love

৭২ Views

আন্তর্জাতিক ডেস্কঃঃ

ইতালিতে সব ফ্লাইট স্থগিত করছে এমিরেটস। দুবাই ও ইতালিতে এমিরেটস এয়ারলাইন্সের সর্বশেষ ফ্লাইটটি আজ শনিবার (১৪ মার্চ) রোম থেকে পরিচালিত হবে শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় এয়ারলাইন্সটি।বৃহস্পতিবার (১২ মার্চ) ভেনিস, শুক্রবার (১৩ মার্চ) মিলান এবং বালোনা থেকে এমিরেটসের সর্বশেষ ফ্লাইট উড্ডয়ন করেছে। এদিকে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে বৃহস্পতিবার থেকে যুক্তরাষ্ট্রগামী সব যাত্রীদের থার্মাল স্ক্যানিং করা হচ্ছে। করোনা ভাইরাসজনিত সর্বশেষ অবস্থার পরিপ্রেক্ষিতে অনুরূপ সিদ্ধান্ত গ্রহণ করেছে এমিরেটস।

 

দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে আসা সব যাত্রীদের থার্মাল স্ক্যানিং করা হচ্ছে। যাত্রীদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে দুবাই বিমানবন্দর থেকে বিভিন্ন গন্তব্যে ভ্রমণকারী সব যাত্রীদের ক্রমান্বয়ে থার্মাল স্ক্যানিংয়ের আওতায় আনার পরিকল্পনা রয়েছে এমিরেটসে এছাড়াও এমিরেটস নিজস্ব উদ্যোগে প্রতিদিন দুবাই থেকে উড্ডয়নকারী ২৪৮টি উড়োজাহাজের প্রতিটিতে পরিচ্ছন্নতা ও জীবাণুনাশক কার্যক্রম জোরদার করেছে।এই লক্ষ্যে উচ্চমানের অধিক শক্তিশালী রাসায়নিক ব্যবহৃত হচ্ছে। যা বিভিন্ন ব্যাকটেরিয়া ও ভাইরাস নিধনে কার্যকর বলে প্রমাণিত।

 

সব আসনের হেড রেস্ট কভার পরিবর্তন, পড়ার সামগ্রী প্রতিস্থাপন, ভ্যাকুয়াম ক্লিনিংসহ অন্যান্য নিয়মিত কার্যক্রমের অতিরিক্ত উড়োজাহাজের কেবিনের সব এলাকা জীবাণুনাশক রাসায়নিকের সাহায্যে নিয়মিত পরিষ্কার করা হচ্ছে কোনও ফ্লাইটে সন্দেহজনক করোনাভাইরাস আক্রান্ত যাত্রী পাওয়া গেলে উড়োজাহাজে অতিরিক্ত পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করা হচ্ছে যার মধ্যে রয়েছে সব কেবিনে ডিফগিং, জীবাণুনাশকের সাহায্যে মিস্টিং, যাত্রীর নিকটবর্তী এলাকায় সব সিট কভার, কুশন ইত্যাদির প্রতিস্থাপন। উড়োজাহাজে ব্যবহৃত জীবাণু প্রতিরোধী হেপা ফিল্টারের প্রতিস্থাপন এই কার্যক্রমের অন্তর্ভুক্ত।৩১ মার্চ পর্যন্ত ক্রয়কৃত টিকিটের ভ্রমণ তারিখ পরিবর্তন এবং রিইস্যুর ক্ষেত্রে প্রয়োজনীয় ফি তুলে নিয়েছে এমিরেটস। ৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত কেনা সব টিকিটের ক্ষেত্রে ক্যানসেলেশন ও রিফান্ড ফি প্রত্যাহার করা হয়েছে।


Spread the love

Follow us

আর্কাইভ

December 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031