রবিবারেও থাকব, ফ্রান্সের প্রেসিডেন্ট

প্রকাশিত: ২:১৬ অপরাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০২২

রবিবারেও থাকব, ফ্রান্সের প্রেসিডেন্ট
Spread the love

২৬ Views

আন্তর্জাতিক ডেস্কঃঃ

ফ্রান্সের রাষ্ট্রপ্রধান তিনি। কিন্তু ৯০ মিনিটের জন্য একজন পাক্কা ফুটবল সমর্থকের মতোই গ্যালারিতে বসে ছিলেন। ফ্রান্সের জয়ের পর সরল হাসি নয় বরং ক্ষেপাটা উল্লাসই করেন তিনি।

 

শুধু তা-ই নয় মরক্কোর একের পর এক মিস দেখে অন্যান্যদের মতো নিজেও ফেলেছেন স্বস্তির নিঃশ্বাস। সেই রোমাঞ্চকর দেড় ঘণ্টাকে বর্ণনা করার ভাষা নেই তার মুখে। তবে ম্যাচশেষে জয়ের আনন্দে যখন ডুব দিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট এমনানুয়েল মাঁখো, তখন কি আর সেসব মনে থাকে!

 

আল বায়িত স্টেডিয়ামে মরক্কোকে ২-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছে ফ্রান্স। বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন তকমাটি ধরে রাখতে একের পর এক ধাপে ‘সবুজ চিহ্ন’ এঁকেছে তারা। বাকি শুধু ফাইনাল, আগামী ১৮ ডিসেম্বরের সেই মাহেন্দ্রক্ষণ নিয়ে অবশ্য বেশ আত্মবিশ্বাসী মাঁখো। কোনো সংশয় ছাড়াই জানিয়ে দিলেন, রবিবার তারাই জিততে চলেছেন।

 

 

 

মাখো বলেন, ‘দেশবাসীর সরল ও খাঁটি আনন্দের প্রয়োজন, খেলাধুলা তা প্রদান করে থাকে, বিশেষ করে ফুটবল। দেড় ঘণ্টা আগের সময়ের তুলনায় এখন খুব ভালো বোধ করছি আমি। বেশ কিছু জায়গায় ভুগেছিলাম তবে খুবই অসাধারণ এক দলকে খেলতে দেখলাম আমরা। সেজন্য আমাদের কোচ দিদিয়ের দেশম ও তার দলকে অনেক বড় ধন্যবাদ। সবাই মুহূর্তটি উপভোগ করছে এবং রবিবার আমরাই জিতব। আমি রবিবারেও থাকব।

 

গত বিশ্বকাপে ফ্রান্সের ডাগআউটে ছিলেন দেশম। এর আগে ১৯৯৮ বিশ্বকাপে খেলোয়াড় ও অধিনায়ক হিসেবে ফরাসিদের গায়ে বিশ্ব জয়ের সুবাস মাখিয়েছিলেন তিনি। এবার আরো একবার তার হাত ধরে ফাইনালে ফ্রান্স। দেশম ফাইনালে গেলে কখনো যে হারেন না সেই কথাই মনে করিয়ে দিলেন মাঁখো।

 

ফ্রান্সের প্রেসিডেন্ট বলেন, ‘এই দল আমাকে খুবই গর্বিত করেছে। আবারও অসাধারণ এক ম্যাচ দেখলাম। দেশমের এটা তৃতীয় ফাইনাল এবং সে ফাইনাল জেতে। শিরোপা আমরা ফিরিয়ে আনবই। ’


Spread the love

Follow us

আর্কাইভ

January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031