ইতালিতে নৌকাডুবে ৩০ অভিবাসীর মৃত্যু,৪০জনকে উদ্ধার

প্রকাশিত: ৭:৫৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২৩

ইতালিতে নৌকাডুবে ৩০ অভিবাসীর মৃত্যু,৪০জনকে উদ্ধার

আন্তর্জাতিক ডেস্কঃঃ

ইতালির দক্ষিণাঞ্চলে নৌকাডুবে ৩০ অভিবাসীর মৃত্যু হয়েছে। জীবিত উদ্ধার করা হয়েছে ৪০ জনকে। আজ রোববার দেশটির ক্যালাব্রিয়া অঞ্চলের উপকূলীয় শহর ক্রোটোনের কাছে ভেড়ার চেষ্টার সময় এ দুর্ঘটনা ঘটে। নৌকাটিতে ১০০ জনের বেশি মানুষ ছিলেন বলে জানিয়েছে বিবিসি। সংঘাত ও দারিদ্র্য থেকে বাঁচতে প্রতি বছরই অনেক মানুষ আফ্রিকা থেকে ইতালি পাড়ি জমান।

 

 

তবে, এ নৌকাটি কোথা থেকে এসেছে তা এখনো স্পষ্ট নয়। কিন্তু সংবাদ সংস্থা অ্যাডনক্রোনোস জানিয়েছে, নৌকার যাত্রীরা ইরান, আফগানিস্তান ও পাকিস্তানের বাসিন্দা। বৈরী আবহাওয়ার মধ্যে পাথরের সঙ্গে ধাক্কা লেগে নৌকাটি ডুবে যায়। এ ঘটনার পর পর ইতালিয়ান কর্তৃপক্ষ জলে-স্থলে বড় ধরনের উদ্ধার ও অনুসন্ধান অভিযান শুরু করেছে।

 

ক্যালাব্রিয়া ফায়ার সার্ভিসের মুখপাত্র দানিলো মাইদা বলেন, মৃতের সংখ্যা ৩০ ছাড়িয়েছে। এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি। এ ঘটনার জন্য তিনি মানবপাচারকারীদের দায়ী করেছেন।

 

জাতীয় ফায়ার সার্ভিস বিভাগ জানিয়েছে, অভিবাসীদের মধ্যে অনেকে মারা গেছেন বলে জানা গেছে। এ ছাড়া ৪০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

 

 

বিভিন্ন অভিবাসন সংস্থার তথ্য অনুযায়ী, ২০১৪ সাল থেকে মধ্য ভূমধ্যসাগর পাড়ি দেওয়ার সময় ২০ হাজারের বেশি মানুষ প্রাণ হারায় বা নিখোঁজ হন।

Spread the love