যুক্তরাজ্যে কাউন্সিলর হলেন ১২ বাংলাদেশি বংশোদ্ভূত

প্রকাশিত: ২:৫৪ অপরাহ্ণ, মে ৮, ২০২৩

যুক্তরাজ্যে কাউন্সিলর হলেন ১২ বাংলাদেশি বংশোদ্ভূত
Spread the love

২৫ Views

আন্তর্জাতিক ডেস্কঃঃ
যুক্তরাজ্যের চারটি শহরে কাউন্সিল নির্বাচনে কাউন্সিলর পদে বাংলাদেশি বংশোদ্ভূত ১২ প্রার্থী জয়ী হয়েছেন। ৪ মে অনুষ্ঠিত এ নির্বাচনে লন্ডনের পার্শ্ববর্তী শহর লুটনে সাত ও বাকি তিন সিটিতে নির্বাচিত হয়েছেন পাঁচজন। প্রথমবারের মতো লুটন বারা কাউন্সিল নির্বাচনে রেকর্ডসংখ্যক ব্রিটিশ বাংলাদেশি জয়ী হলেন।

 

লুটনের সাতজনের মধ্যে ছয়জনই নারী। এসব কাউন্সিলরের মধ্যে ছয়জন লেবার পার্টির ও একজন কনজারভেটিভ পার্টির। এছাড়া অন্য তিন সিটিতে যে পাঁচজন কাউন্সিলর হয়েছেন বাংলাদেশে তাদের বাড়ি সিলেটের বিশ্বনাথ উপজেলায়।

 

তারা হলেন বিশ্বনাথের টেংরা গ্রামের আব্দুল জব্বার ও করপাড়া গ্রামের আব্দুল মালিক। তারা দুজন যুক্তরাজ্যের ওল্ডহাম সিটি কাউন্সিলে পুনরায় নির্বাচিত হয়েছেন। এছাড়া নরউইচের নিউ কসটেসসে পুনরায় নির্বাচিত চরচন্ডী গ্রামের ইফতেখার আলম (মুকুল) এবং কিগলী টাউনে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন নোয়াগাঁও গ্রামের আব্দুল মো. শহিদ। আর উত্তর ধর্মদা গ্রামের শিরিন আক্তার চেস্টার সিটিতে বাঙালি নারী হিসাবে প্রথমবারের মতো কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

 

বিরোধী দল লেবার পার্টির জয়ী প্রার্থীরা হলেন বিচ হিল ওয়ার্ডে রুমী চৌধুরী (২১৫৮ ভোট), সেন্টস ওয়ার্ডে শাহানারা নাসের (১৫২৫ ভোট) ও সায়মা হোসাইন (১৬৩০ ভোট), হাই টাউন ওয়ার্ডে উম্মে আলী (৭৮৩ ভোট), সেন্ট্রাল ওয়ার্ডে ফাতেমা বেগম (৬২৬ ভোট), লুসি ওয়ার্ডে ইয়ারুন বেগম (৯১২ ভোট)। কনজারভেটিভ পার্টি থেকে বার্মিংহাম ওয়ার্ডে আজিজ আম্বিয়া জয়ী হয়েছেন (১৪৬৩ ভোট)। লুটনে প্রায় ৫০ হাজার বাংলাদেশি বসবাস করেন।


Spread the love

Follow us

আর্কাইভ

June 2023
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930