জামিন পেলেন ইমরান খান

প্রকাশিত: ৭:৫৮ অপরাহ্ণ, মে ১২, ২০২৩

জামিন পেলেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্কঃঃ

আল কাদির ট্রাস্ট মামলায় আজ শুক্রবার ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) থেকে জামিন পেয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। ইসলামাবাদ হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ তার এ জামিন মঞ্জুর করেছেন। খবর ডনের।

 

গতকাল অনেকটা নাটকীয়তার মধ্যে ইমরান খানের গ্রেপ্তারকে অবৈধ ঘোষণা করেন দেশটির সুপ্রিম কোর্ট। পাশাপাশি তাকে দ্রুত মুক্তি দিতে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোকে (এএনবি) নির্দেশও দিয়েছেন। এর পরেই আজ শুক্রবার এ মামলায় জামিন পেতে আইএইচসি আদালতে হাজির হন পিটিআই প্রধান।

 

ইসলামাবাদ হাইকোর্টের দুই নম্বর কক্ষে বিচারপতি মিয়াঙ্গুল হাসান আওরঙ্গজেব ও বিচারপতি সামান রাফাত ইমতিয়াজের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ ইমরান খানের জামিন আবেদনের শুনানি করেন। ইমরান খানকে দুই সপ্তাহের জামিন দেওয়া হয়েছে।

এর আগে গত মঙ্গলবার আইএইচসি প্রাঙ্গণ থেকে আকস্মিকভাবেই গ্রেপ্তার হন ইমরান খান। তার গ্রেপ্তার ঘিরে চরম উত্তেজনা বিরাজ করছে। পুলিশ ও পিটিআই সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষের খবর পাওয়া যাচ্ছে। এ নিয়ে এখন পর্যন্ত ১০ জনের নিহতের খবর পাওয়া গেছে। গ্রেপ্তার করা হয়েছে পিটিআইয়ের শত শত কর্মীকে।

Spread the love