সোমবার থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে পরিবহন শ্রমিকরা

প্রকাশিত: ৭:০৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২০

সোমবার থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে পরিবহন শ্রমিকরা
১৮৪ Views

স্টাফ রিপোর্টারঃঃ

মিরপুরে বাস শ্রমিকের ওপর হামলার প্রতিবাদে ও মহাসড়কে সিএনজি অটোরিকশাসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে আগামীকাল সোমবার সকাল ৬টা থেকে অর্নিদিষ্টকাল কর্মবিরতি পালনের ডাক দিয়েছেন হবিগঞ্জ জেলা বাস, মিনিবাস ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের শ্রমীক নেতারা।  জানা গেছে, (২৫ জানুয়ারী) শনিবার রাত সাড়ে ৯টায় সংগঠনের কার্যালয়ে এক জরুরি সভায় কর্মবিরতির ঘোষণা করেন হবিগঞ্জ জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. সজিব আলী।

 

সংগঠনের সহসভাপতি শাহ হাবিবুর রহমান আরজুর সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা বলেন, হাইকোটের নিষেধাজ্ঞা থাকা স্বত্বেও মহাসড়কে সিএনজি অটোরিকশাসহ বিভিন্ন অবৈধ যানবাহন চলাচল করছে। পাশাপাশি বাহুবল উপজেলার মিরপুর পয়েন্ট ও শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ পয়েন্টে অবৈধ গাড়ির শ্রমিকদের অত্যাচারে সংগঠনের আওতাধীন বাসসহ পরিবহনগুলোর শ্রমিকরা নিরাপদে চলাচল করতে পারছে না বলেও অভিযোগ করেন তিনি।

 

প্রসঙ্গত, গত ১৮ জানুয়ারি দুপুর প্রায় ১টার দিকে মিরপুর পয়েন্টে হবিগঞ্জ থেকে আউশকান্দি রোডে চলাচলরত ঢাকা মেট্রো জ-১৪-১৮৩০ নম্বর বাস গাড়ির শ্রমিকদের ওপর সিএনজি অটোরিকশার শ্রমিক নামধারী কিছু শ্রমিক লাঠি, হকিস্টিকসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। হামলায় শ্রমিকরা গুরুতর আহত হয়। এ ঘটনায় বাহুবল মডেল থানায় মামলা দায়ের করা হলেও পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি বলেও অভিযোগ করেন তারা।

 

এদিকে গত ১৯ জানুয়াররি সংগঠনের অপর এক সভায় মিরপুরের ঘটনায় দায়েরকৃত মামলার আসামিদের ২৫ জানুয়ারির মধ্যে গ্রেপ্তার, মহাসড়কে সিএনজি অটোরিক্সাসহ অবৈধ যানবাহন চলাচল, মিরপুর ও শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ পয়েন্টে যানজট মুক্ত করার দাবি জাননো হয়। অন্যথায় শ্রমিকদের অনিদিষ্টকালে কর্মবিরতি পালন করার সিদ্ধান্ত নেওয়া হয়। ওই সিদ্ধান্তের স্মারক পুলিশ সুপারের বরাবরে দেওয়া হয়। কিন্তু পুলিশ প্রশাসনের পক্ষ থেকে কার্যকরি কোনো ব্যবস্থা না নেওয়ায় শনিবার জরুরি সভায় সর্বসম্মতিক্রমে ২৭ জানুয়ারি সকাল ৬টা থেকে অনির্দিষ্টকাল কর্মবিরতি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়।

 

 

 

এলবিএন/র/২৬/জা/

Spread the love

Follow us

আর্কাইভ

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930