প্রাথমিক বিদ্যালয়ের ২৬ জনকে প্রধান শিক্ষক পদে গেজেট প্রদানের নির্দেশ

প্রকাশিত: ১০:২৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২০

প্রাথমিক বিদ্যালয়ের ২৬ জনকে প্রধান শিক্ষক পদে গেজেট প্রদানের নির্দেশ
Spread the love

৫৯ Views

লন্ডনবাংলা ডেস্কঃ

জাতীয়করণকৃত প্রথমিক বিদ্যালয়ের ২৬ জন সহকারী শিক্ষককে প্রধান শিক্ষক পদে গেজেটভুক্ত করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ বিষয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে  মঙ্গলবার (২৮ জানুয়ারি) বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া ও তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট মো. মনিরুল ইসলাম রাহুল ও অ্যাডভোকেট সোহরাওয়ার্দী সাদ্দাম।

রায়ের পরে অ‌্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া সাংবাদিকদের বলেন, ‘‘সরকার ২০১৩ সালে সারাদেশের ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেন। এর মধ্যে নোয়াখালী ও ভোলা জেলায় বিভিন্ন স্কুলে রিটকারী ২৬ জন প্রধান শিক্ষক হিসেবে কর্মরত (জাতীয়করণের পূর্বে) শিক্ষক গেজেটের সময় রিটকারীগণকে প্রধানশিক্ষকের পরিবর্তে সহকারি শিক্ষক হিসেবে গেজেটভুক্ত করা হয়। যদিও প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয় রিটকরী গণের অনেক সহকর্মীকে প্রধান শিক্ষক পদে গেজেটভুক্ত করেন। যা আইন ও সংবিধান পরিপন্থি।

মন্ত্রণালয় উক্ত গেজেটকে চ্যালেঞ্জ করে দায়ের করা রিট করা হয়। রিটকারীরা হলেন (১) মো. তাসলিম আলম, (২) তাপশ চন্দ্র দাশ, (৩) লিটন চন্দ্র দাশ, (৪) প্রবির চন্দ্র দাশ, (৫) মোহাম্মদ মোসলেহ উদ্দিন, (৬) মোহাম্মদ আব্দুর রব, (৭) মোহাম্মদ জাফর উল্ল্যাহ্, (৮) মোহাম্মদ আহসান উল্ল্যাহ, (৯) মো. কামরুজ্জামান আজিম, (১০) আক্তার হোসেন সহ ২৬ জন।

এলবিএন/২৯-জ-এস/৭০/০৯


Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

Follow us

আর্কাইভ

September 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930