বঙ্গকন্যা শেখ হাসিনা সময় সম্পর্কে খুবই সচেতন : পরিকল্পনা মন্ত্রী

প্রকাশিত: ৪:৫১ অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২০

বঙ্গকন্যা শেখ হাসিনা সময় সম্পর্কে খুবই সচেতন : পরিকল্পনা মন্ত্রী
১৬১ Views

জেলা প্রতিনিধি/সুনামগঞ্জঃঃ

বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, বাংলাদেশের রাষ্ট্রনায়ক বঙ্গকন্যা শেখ হাসিনা সময় সম্পর্কে খুবই সচেতন। তিনি কোনো মিটিংয়ে এক মিনিটও দেরি করেন না। তাঁর কাছ থেকে নতুন প্রজন্মকে শিখতে হবে। শিক্ষার প্রধান ক্ষেত্র হচ্ছে পরিবার। সমাজ পরিবেশ ও শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সমন্বয় করে শিক্ষা গ্রহণ করতে হবে। আমি নিজের জীবন থেকে শিখেছি সময়কে কখনও অবহেলা করতে নেই। পৃথিবীর সকল গুণী ব্যক্তিদের জীবনি থেকে সময় সম্পর্কে  অনেক শেখার আছে।

 

 

মন্ত্রী বলেন, অহেতুক শক্তি,সম্পদ ব্যয় করা বা বিলাসিতা পরিহার করতে হবে। বাহুল্য আমাদের লুটেপুটে খাচ্ছে। যা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। সময়কে ভাগ করে পড়াশুনা করতে হবে। পড়াশোনার জন্য মরে গেলে চলবে না। প্রকৃতির আলো বাতাসের সাথে তাল মিলিয়ে প্রকৃত শিক্ষা গ্রহণ করতে হবে। শিক্ষাগ্রহণ মানে এ প্লাজ অর্জন নয়। প্রয়োজনীয় জ্ঞান অর্জন করে মেধাকে বিকশিত করতে পারলেই হল। তাই এ ব্যাপারে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদের সচেতন হওয়ার আহ্বান জানান মন্ত্রী।

 

শুক্রবার সকালে সুনামগঞ্জের সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী উপরুক্ত কথা বলেন।

 

জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদের সভাপতিত্বে ও বিদ্যালয়ের সহকারি শিক্ষক ঝলক রঞ্জন তালুকদারের সঞ্চারনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিরোধী দলীয় হুইফ সুনামগঞ্জ -৪ আসনের সংসদ সদস্য অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ, সিলেট সুনামগঞ্জ মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাড. শামীমা শাহরিয়ার, পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম, স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফয়জুর রহমান প্রমুখ।

Spread the love

Follow us

আর্কাইভ

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031