জাহাজে ৩৭১১ জন যাত্রীকে আটকে রেখেছে জাপান

প্রকাশিত: ১:০০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৫, ২০২০

জাহাজে ৩৭১১ জন যাত্রীকে আটকে রেখেছে জাপান
Spread the love

২২ Views

আন্তর্জাতিক ডেস্কঃঃ

করোনাভাইরাস আতঙ্কে ‘ডায়মন্ড প্রিন্সেস’ নামে একটি যাত্রীবাহী জাহাজকে ইয়োকোহামা বন্দরে কোয়ারেন্টাইন করেছে জাপান। ওই জাহাজে ৩ হাজার ৭১১ জনের মধ্যে ২ হাজার ৬৬৬ জন যাত্রী এবং ১ হাজার ৪৫ জন ক্রু রয়েছে।  মঙ্গলবার জাপানের বেসরকারি সম্প্রচার মাধ্যম টিবিএস এর বরাত দিয়ে সংবাদ প্রকাশ করেছে বিজনেস ইনসাইডার।

 

আজ বুধবার এক সংবাদ সম্মেলনে জাপানের স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমরা করোনাভাইরাস আক্রান্তদের জাহাজ থেকে নামিয়ে মেডিকেল সংস্থায় প্রেরণ করছি।

 

এছাড়া, ঐ প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৫ জানুয়ারি হংকং বন্দর থেকে যাত্রা করা ৮০ বছর বয়সী এক যাত্রী করোনাভাইরাসে আক্রান্ত নিশ্চিত হওয়ায় ওই জাহাজটিকে কোয়ারেন্টাইন করা হয়েছে। কিয়দো নিউজ এজেন্সির দেওয়া তথ্যমতে, গত সোমবার জাহাজটি ইয়োকোহামা বন্দরে পৌঁছালে যাত্রীদের জানানো হয়, ২৪ ঘণ্টা পর তাদের জাহাজ থেকে নামানো হবে। কোয়ারেন্টাইনকৃত জাহাজের যাত্রীদের শারীরিক অবস্থা পরীক্ষার জন্য কোয়ারেন্টাইন অফিসারদের পাঠায় জাপান। ভাইরাস পরীক্ষার জন্য যাত্রীদের নিজ নিজ রুমে থাকতে বলা হয়।

 

এর আগে গত শনিবার জাপানের ওকিনাওয়া প্রদেশের নাহা বন্দরে থাকাকালীন জাহাজটি আরেকবার কোয়ারেন্টাইন করা হয়েছিল। হংকং থেকে ওঠা ৮০ বছর বয়সী এক ব্যক্তি করোনাভাইরাসে আক্রন্ত বলে প্রমাণিত হওয়ায় দ্বিতীয় ধাপে জাহাজটিকে কোয়ারেন্টাইন করা হয়। দেশটির সরকারের মুখপাত্র ইয়োশিহিদে সুগা জানান,সোমবার জাপানের ইয়োকোহামা বন্দরে পৌঁছায় জাহাজটি।

 

তাদের মধ্যে দশ যাত্রী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত করেছে জাপানের স্বাস্থ্যমন্ত্রী। এই দশ জনের মধ্যে চার জনের বয়স ৫০, চার জনের বয়স ৬০ এবং বাকি দুই জনের বয়স ৭০ এবং ৮০ বছর। এই ভাইরাসে চীনে এখন পর্যন্ত মারা গেছেন ৪৯০ জন। এছাড়াও ফিলিপাইন ও হংকংয়ে আরও দুজনের মৃত্যু হয়েছে।আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৩২৪ জন ।


Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

Follow us

আর্কাইভ

June 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930