ছাতকে পাবেল হত্যাকান্ডের ঘটনায় থানায় পাল্টা-পাল্টি মামলা

প্রকাশিত: ৯:১৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২০

ছাতকে পাবেল হত্যাকান্ডের ঘটনায় থানায় পাল্টা-পাল্টি মামলা
Spread the love

৪৯ Views

জেলা প্রতিনিধি/সুনামগঞ্জঃঃ

ছাতকের দক্ষিণ খুরমা ইউনিয়নের মায়েরকুল গ্রামের পাবেল হত্যান্ডের ঘটনায় থানায় পাল্টা-পাল্টি মামলা দায়ের করা হয়েছে। একটি মামলায় ইউপি চেয়ারম্যানকে করা হয়েছে প্রধান আসামী এবং অপর মামলায় ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদককে প্রধান আসামী করা হয়ছে। উভয় মামলায় গ্রামের অর্ধ শতাধিক ব্যক্তি আসামী হওয়ায় গ্রাম প্রায় পুরুষ শুন্য হয়ে পড়েছে।

 

খাস জমি দখলকে কেন্দ্র করে গত ২৯ জানুয়ারী মায়েরকুল গ্রামে দু’পক্ষের সংঘর্ষে অন্তত ৩০জন আহত হয়। গুরুতর আহত পাবেল মিয়া ঘটনার পরেরদিন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় মৃত্যু ঘটে। এ ঘটনায় নিহত পাবেল মিয়ার মা পারভিন বেগম বাদী হয়ে ৩১ জানুয়ারী দক্ষিণ খুরমা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মছব্বিরকে প্রধান আসামী করে গ্রামের ৩৮ জনের বিরুদ্ধে থানায় একটি হত্যা মামলা (নং-২৩) দায়ের করেন।

 

অপর পক্ষের গুরুতর আহত জমসেদ আলী, সমসেদ আলী ও ময়না মিয়া এখনো আশংকাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধিন রয়েছে বলে জানা গেছে। এদিকে মায়েরকুল গ্রামের মৃত নাসির উল্লাহর পুত্র কুদ্দুছ আলী বাদী হয়ে দক্ষিণ খুরমা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল খালিককে প্রধান আসামী করে মায়েরকুল ও খুরমা গ্রামের ২৩ জনের বিরুদ্ধে ৪ ফেব্রুয়ারী থানায় পাল্টা মামলা (নং- ৬) দায়ের করেন।

 

এ মামলায় খুরমা গ্রামের আব্দুল খালিক, সুজন মিয়া, মায়েরকুল গ্রামের রমজান মিয়া, সেবুল মিয়া, ছমির উদ্দিন, কমরু মিয়া, আব্দুল কাহার, আছকির আলী, আলী আহমদ, রাসেল মিয়া, কামাল মিয়াসহ ২৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ১০-১২ জনকে আসামী করা হয়েছে।

 

জমি দখলের উদ্দেশ্যে মারপিট করে গুরুতর জখম করার অপরাধে এ মামলা দায়ের করা হয়েছে বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে।

 

পাবেল মিয়া হত্যা কান্ডের ঘটনায় থানা পুলিশ মায়েরকুল গ্রামের মন্তাজ আলীর পুত্র জাকির হোসেন (২৮), আব্দুন নুরের পুত্র আলী নুর (১৭) ও আব্দুল কাদিরের পুত্র হাবিব মিয়া (২০) কে আটক করে জেল হাজতে প্রেরণ করেছে। কুদ্দুছ আলীর দায়েরকৃত মামলায় পুলিশ এ পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি। পাল্টা-পাল্টি দুটি মামলায় দক্ষিণ খুরমা ইউনিয়নের মায়েরকুল ও খুরমা গ্রামের অধিকাংশ লোকজন আত্মগোপনে রয়েছেন।

 

ছাতক থানার ওসি মোস্তফা কামাল পাল্টা-পাল্টি মামলার কথা স্বীকার করেছেন।


Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

Follow us

আর্কাইভ

November 2022
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930