দেশের রেলপথ ব্যবস্থাকে নিরাপদ হিসেবে গড়ে তুলা হবে: রেলপথ মন্ত্রী

প্রকাশিত: ৩:৩৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০২০

দেশের রেলপথ ব্যবস্থাকে নিরাপদ হিসেবে গড়ে তুলা হবে: রেলপথ মন্ত্রী

জেলা প্রতিনিধি/ সুনামগঞ্জঃঃ
রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, দেশের রেলপথ ব্যবস্থাকে আধুনিকায়ন, যুগপোযুগী নিরাপদ ও জনকল্যানকর যাতায়াত মাধ্যম হিসেবে গড়ে তুলা হবে।

 

গতকাল রোববার বন্ধ থাকা রাষ্ট্রীয় শিল্প প্রতিষ্ঠান ছাতক কংক্রিট স্লীপার কারখানা পরিদর্শনকালে মন্ত্রী এ কথা বলেন। এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি বলেন, সিলেট-ছাতক রেলপথকে সুনামগঞ্জ পর্যন্ত বর্ধিত করার কাজ দ্রুতই শুরু করা হবে।

 

পরবর্তিতে এ লাইন মোহনগঞ্জ-নেত্রকোনা হয়ে ঢাকার সাথে সংযোগ করার পরিকল্পনা রয়েছে সরকারের। শীঘ্রই ছাতক কংক্রিট স্লীপার কারখানা ব্রডগেজ স্লীপার উৎপাদন উপযোগী করে চালু করা হবে। সিলেট-ছাতক রেলে তিনগুন বগীবৃদ্ধি করার কথা উল্লেখ করে মন্ত্রী আরো বলেন, ছাতকসহ দেশের বিভিন্ন অঞ্চলে দখলকৃত রেলওয়ের ভুমি উদ্ধারে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

 

এর আগে তিনি রেলওয়ের ভোলাগঞ্জ বাংকার ও পাথর খনি এলাকা পরিদর্শন করেন। স্লীপার কারখানা পরিদর্শনকাল রেলওয়ে বিভাগের মহা পরিচালক মোহাম্মদ সামছুজ্জামান, রেলওয়ে পূর্বাঞ্চলের মহা-ব্যবস্থাপক.নাসির উদ্দিন, এডিজি (আই) ধীরেন্দ্র নাথ মজুমদার, চিফ ইঞ্জিনিয়ার (পূর্ব) মোহাম্মদ সুবক্তগীন, ঢাকার ডিভিশন্যাল জেনারেল ম্যানাজার এএম সালাহ উদ্দিন, সুনামগঞ্জের সহকারী জেলা প্রশাসক রাশেদ ইকবাল, ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ গোলাম কবির, সহকারী কমিশনার(ভুমি) তাপস শীল, রেলওয়ের নির্বাহী প্রকৌশলী সুলতান আহমদ, এএসপি বিল্লাল হোসেন, ওসি মোস্তফা কামালসহ রেলওয়ে বিভাগের বিভিন্ন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

Spread the love

আর্কাইভ

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031