শমশেরনগর-কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কে যান চলাচল শুরু

প্রকাশিত: ৫:২৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২০

শমশেরনগর-কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কে যান চলাচল শুরু
Spread the love

২৭ Views

সালাহ্উদ্দিন শুভ,কমলগঞ্জ(মৌলভীবাজার)ঃ

মৌলভীবাজারের কমলগঞ্জে সড়ক ও জনপদ বিভাগ শমশেরনগর-কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কের কিন্নী ছড়ার উপর ঝুঁকিপূর্ণ বেইলি সেতু মেরামত শেষে ৪ দিন পর বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টা থেকে শমশেরনগর-কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কে সরাসরি যানবাহন চলাচল শুরু করেছে। বেইল সেতুটি ঝুঁকিপূর্ণ হয়ে গেলে সড়ক  ও জনপথ বিভাগ সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বেইল সেতু মেরামত কাজ শুরু করে। ফলে সোমবার সকাল থেকে এ পথে  সরাসরি যান চলাচল বন্ধ ছিল।

জানা গেছে, কমলগঞ্জ-শমশেরনগর পথে অতিরিক্ত ও ভারী যানবাহন চলাচলের কারণে কমলগঞ্জ সরকারি গণ মহাবিদ্যালয় সংলগ্ন কিন্নীছড়া বেইলি সেতুটি বেশ কয়েকটি পাটাতন খুলে গেছে। ইতিপূর্বে সড়ক ও জনপথ বিভাগ ওয়েল্ডিং করে পাটাতন মেরামত করে তার উপর পিচঢালা করে দিলেও বেইলি সেতুটি ঝুঁকিমুক্ত হয়নি। এ বেইলি সেতু অতিক্রম করে প্রতিদিন কমলগঞ্জ উপজেলার কয়েক হাজার মানুষ যাতায়াত করে। এই বেইলি সেতু পার হয়ে প্রতিদিন চাতলাপুর শুল্ক স্টেশনে আমদানী রপ্তানীকারী পণ্যবাহী ট্রাক ও কার্গো আসা যাওয়া করে

এছাড়াও শ্রীমঙ্গল-কুলাউড়া যাতায়াতকারী পরিবহন বাস, মালামাল বহনকারী বিভিন্ন যানবাহন, প্রাইভেটকার, ব্যাটারী চালিত অটোরিক্সা, সিএনজি অটোরিক্সা, মোটর সাইকেলসহ সহ¯্রাধীক যানবাহন প্রতিদিন চলাচল করে। বেইলি সেতুটি পুরাতন হওয়ায় ও দীর্ঘদিন ধরে সংস্কার না করায় ভারী যানবাহনগুলো পারাপারের সময় ওজন নিতে পারছে না। এ কারণে সেতুর পাটাতন দেবে গেছে। যানবাহনগুলো বেইলি সেতুতে উঠার সাথে সাথে ঠকঠক শব্দ করে কাঁপতে থাকে। বেইলি সেতুর মাঝখানের পাটাতন দেবে যাওয়ায় প্রতিদিন ঝুঁকি নিয়ে এ সড়কে চলাচলরত যানবাহনগুলো পার হচ্ছিল।

কিন্নীছড়া বেইলি সেতু মেরামত কাজ শুরু হলে সোমবার থেকে সকল প্রকার যানবাহনকে বিভিন্ন বিকল্প সড়কে অনকে দূর ঘুরে যাতায়াত করতে হয়েছে। ফলে যাত্রীদের দিতে হয়েছে অতিরিক্ত ভাড়া। মালামাল পরিবহনেও অতিরিক্ত ভাড়া দিতে হয়েছে ব্যবসায়ীদের। সড়ক ও জনপথ বিভাগের কর্ম সহায়ক দেবাশীষ দে বলেন, বেইল সেতুটি রীতিমত জুঁকিপূর্ণ ছিল বলে বড় ধরণের দূর্ঘটনার আশঙ্কা করেই জরুরী ভিত্তিতে গত সোমবার সকাল থেকে সেতু মেরামত কাজ শুরু করা হয়। টানা ৪ দিনে সেতুটি মেরামত করে বৃহস্পতিবার দুপুরে এর উপর দিয়ে যানবাহন চলাচল পারপার করিয়েছেন।

 সড়ক ও জনপদ বিভাগ মৌলভীবাজারের সহকারি প্রকৌশলী আরিফুর রহমান বলেন, ঝুঁকিপূর্ণ বেইলি সেতুটি পুরাতন হওয়ায় ও দীর্ঘদিন ধরে সংস্কার না করায় ভারী যানবাহনগুলো পারাপারের সময় ওজন নিতে পারছে না। এ কারণে সেতুর পাটাতন অনেকটা দেবে গেছে। ৪ দিন এ পথে সরাসরি যান চলাচল বন্ধ থাকায় মানুষজনের কিছুটা দুর্ভোগ হলেও এখন সে দুর্ভোগ আর থাকবে না।


Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

Follow us

আর্কাইভ

October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31