জিম্বাবুয়ের বিপক্ষে সর্বোচ্চ রান বাংলাদেশের

প্রকাশিত: ৭:৩২ অপরাহ্ণ, মার্চ ১, ২০২০

জিম্বাবুয়ের বিপক্ষে সর্বোচ্চ রান বাংলাদেশের
Spread the love

৮৮ Views

 

ক্রীড়া প্রতিবেদকঃঃ

 

লিটন দাসের দুর্দান্ত সেঞ্চুরি, মিথুনের ঝোড়ো ব্যাটিং আর সাইফউদ্দিনের ক্যামিও ইনিংসে ভর করে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে রানের পাহাড় গড়েছে বাংলাদেশ। নির্ধারিত ৫০ ওভার শেষে ছয় উইকেট হারিয়ে ৩২১ রান করে বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে এটি সর্বোচ্চ রান, আর যে কোনো দেশের বিপক্ষে একদিনের ক্রিকেটে এটি অষ্টম সর্বোচ্চ দলীয় রান। সাইফউদ্দিন ১৫ বলে ২৮ রানে অপরাজিত ছিলেন।

 

ছয় মেরে পরের বলেই আউট মিরাজ

 

৪৯তম ওভারের চতুর্থ বলে দারুণ শটে ছয় মারেন মেহেদী হাসান মিরাজ। আবার পরের বলেই ছয় মারতে গিয়ে বাউন্ডারির কাছে ধরা পড়েন। তার ব্যাট থেকে আসে মাত্র ৭ রান।

 

মিথুনের হাফসেঞ্চুরি

 

ক্যারিয়ারের পঞ্চমম হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন মোহাম্মদ মিথুন। ৪০ বলে ৫০ রানের ঘর স্পর্শ করে পরের বলেই এমপফুর বলে আউট হয়ে সাজঘরে ফেরেন এই ডানহাতি ব্যাটসম্যান। তার ব্যাট থেকে আসে ৪১ বলে ৫০ রান। চারের মার ছিল ৫টি ও ছয়ের মার একটি।

 

৩২ রান করে আউট মাহমুদউল্লাহ

 

২৮ বলে ৩২ রান করে এমপফুর বলে এলবিডব্লিউর শিকার হয়ে সাজঘরে ফেরেন মাহমুদউল্লাহ রিয়াদ। তার ইনিংসটি সাজানো ছিল দুটি চার ও একটি ছয়ের মারে। প্রথমে আম্পায়ার আউট দেননি, পরে রিভিউ নিলে দেখা যায় মাহমুদউল্লাহ পরিষ্কার আউট।

 

লিটনের ইনজুরি

 

৩৬ ওভারের দ্বিতীয় বলে ডাউন দ্য উইকেটে এসে দৃষ্টি নন্দন স্লগ সুইপে মিড উইকেটে বিশাল ছয় মারেন লিটন দাস। আর এই ছয়ই যেন কাল হলো লিটনের জন্য। পায়ে ক্র্যাম্পের জন্য উঠে যেতে হয় মাঠ থেকে। ১০৫ বলে ১২৬ রান করে ড্রেসিংরুমে ফেরেন। এরপরে ক্রিজে আসেন মোহাম্মদ মিথুন।

 

লিটনের সেঞ্চুরির পরেই সাজঘরে মুশফিক

 

ডোনাল্ড টিরিপানোকে ৩৪তম ওভারের প্রথম বলে চার মেরে সেঞ্চুরি করেন লিটন দাস। আর শেষ বলে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন মুশফিকুর রহিম। তার ব্যাট থেকে আসে ২৬ বলে ১৯ রান। ছিল না চার ও ছয়ের কোনো মার।

 

লিটনের দ্বিতীয় শতক

 

তামিম ইকবালের সঙ্গে ওপেন করতে নেমে শুরু থেকেই ঝোড়ো খেলার আভাস দেন লিটন দাস। পুরোটা সময় ধরেই ঝোড়ো ব্যাটিং করে মাত্র ৯৫ বল খেলে তিন ম্যাজিক ফিগার স্পর্শ করেন। ৯৯ থেকে ১০০ রানের ঘর পার হন ডোনাল্ড টিরিপানোকে চার মেরে। তার ইনিংসটি সাজানো ছিল ১০টি চার ও একটি ছয়ের মারে। লিটনের এটি দ্বিতীয় সেঞ্চুরি, প্রথম সেঞ্চুরি ছিল এশিয়া কাপে ভারতের বিপক্ষে।

 

ফিরে গেলেন শান্ত, সেঞ্চুরির পথে লিটন

 

মাঠে এসেই দুর্দান্ত খেলছিলেন নাজমুল হোসেন শান্ত। ৩৭ বলে ২৯ রানের ইনিংসে ছিলো দুটি দৃষ্টিনন্দন ছয়ের মার। কিন্তু আর এগোতে পারলেন না, এলবিডব্লিউর শিকার হয়ে সাজঘরে ফেরেন। অন্যদিকে ক্রিজে থাকা ওপেনার লিটন দাস এখন সেঞ্চুরির পথে।

 

সাজঘরে তামিম, লিটনের হাফসেঞ্চুরি

 

বড় রান করতে ব্যর্থ হলেন তামিম ইকবাল। ৪৩ বলে ২৪ রানের ইনিংস খেলে এলবিডব্লিউর শিকার সাজঘরে ফেরেন এই বাঁহাতি ব্যাটসম্যান। আরেক ওপেনার লিটন দাস ক্যারিয়ারের চতুর্থ হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন।

লিটনের ব্যাটে দুর্দান্ত শুরু

 

ওপেনার লিটন দাসের ব্যাটিংয়ে দুর্দান্ত শুরু করেছে বাংলাদেশ। শুরু থেকেই লিটন খেলছেন তার স্বভাবজাত আক্রমণাত্মক খেলা। অন্যদিকে, তামিম খেলছেন দেখে-শুনে ধীরগতিতে।

 

একাদশে তিন পেসার

 

মাশরাফি মোর্ত্তজা, তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, তাইজুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, নাজমুল হোসেন শান্ত, মেহেদি মিরাজ ও মোস্তাফিজুর রহমান।

 

মাশরাফির সঙ্গে পেস আক্রমণে আছেন মোস্তাফিজুর রহমান ও দীর্ঘদিন পর দলে ফেরা সাইফউদ্দিন। স্পিনে থাকছেন মেহেদী মিরাজ ও তাইজুল ইসলাম। নাঈমের অভিষেক হওয়ার কথা থাকলেও শান্তর ওপরই ভরসা রেখেছে টিম ম্যানেজমেন্ট।

 

ব্যাটিংয়ে বাংলাদেশ

 

আজ রোববার দুপুর ১টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিং নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি মোর্ত্তজা। এই ম্যাচের মধ্য দিয়ে প্রায় আট মাস পর লাল সবুজের জার্সি গায়ে খেলছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি মোর্ত্তজা।


Spread the love

Follow us

আর্কাইভ

January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031