লন্ডনে অনন্য স্বীকৃতি লাভ দুই বাংলাদেশীর

প্রকাশিত: ৫:৩১ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০২০

লন্ডনে অনন্য স্বীকৃতি লাভ দুই বাংলাদেশীর
Spread the love

২৫ Views

লন্ডন বাংলা ডেস্কঃঃ

জনকল্যাণ ও সামাজিক কর্মকান্ড ব্রিটেনে গুরুত্বের সাথে বিবেচনা করা হয়। ম্যানচেষ্টা সিটি কাউন্সিল সমাজকর্মীদের অনুপ্রেরনা দেয়ার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে থাকে। তারই ধারাবাহিকতায় ১২ই মার্চ বৃহস্পতিবার আর্ত মানবতার জন্য দাতব্য তহবিল সংগ্রহ ও জনহিতৈহী কাজের জন্য দুই জন ব্রিটিশ বাংলাদেশীকে স্পেশাল কমেনডেশন প্রদান করে ম্যানচেষ্টার সিটি কাউন্সিল ।অর্ত মানবতার জন্য দাতব্য সংগ্রহ, মানসিক সমস্যা, জলবাযু-পরিবেশ পরিবর্তন জনসচেতনতা মূলক জনহিতৈহী কাজে অসামান্য অবদানের জন্য মাহী মাসুম ও দরিদ্র অভিবাসিদের বিরামহীন আইনী সহয়তার জন্য ব্যরিষ্টার মিজানুর রহমান মিজানকে ম্যানচেষ্টার সিটি কাউন্সিল হতে সর্বোচ্চ সম্মাননা স্পেশাল কমেনডেশন সনদ তুলে দেন লর্ড মেয়র আবেদ লতিফ চৌহান।

 

 

মাহী মাসুম ইতোমধ্যে ২০১৬ সালে ম্যানচেষ্টার লর্ড মেয়র কার্ল আসটিন বিহান (ওবিই), হতে কমিউনিটি কাজের জন্য এপ্রোশিয়েশন সনদ, গ্লোবাল মিডিয়া হতে বেষ্ট কমিউনিটি মিডিয়া পার্সন অব দ্যা ইয়ার ২০১৭ ট্রফি, ওল্ডহাম মেট্রোপলিটন বরা কাউন্সিল হতে ২০১৮ সালে আউট ষ্ট্যান্ডিং সার্টিফিকেট সহ নানা বিধি সম্মাননা অর্জন করেছেন। মাহী মাসুম বাংলাদেশ হতে গ্রাজুয়েশন (বিএসএস) ও যুক্তরাজ্য হতে পোষ্ট গ্রাজুয়েশন (মাস্টার্স) করার পরে প্রোপার্টি ও অটো মোবাইল ব্যবসার সাথে সাথে ইংরেজী ও বাংলা মাধ্যম বিভিন্ন মিডিয়াতে সাংবাদিকতার পাশাপাশি শ্যাডো মিনিষ্টার ও ম্যানচেষ্টার গরটন ব্রিটিশ র্পালামেন্ট মেম্বার আফজাল খান এর প্রেস সেক্রেটারী ও উপদেষ্টার দায়িত্ব পালন করছেন।

 

ব্যরিষ্টার মিজানুর রহমান মিজান বরিশালের মেহেনন্দীগঞ্জ এক সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন। দরিদ্র ইমিগ্রান্টদের বিনামূল্যে আইনী সহায়তা, বিশেষ করে বাংলাদেশী কমিউনিটিতে তার আইনী পরামর্শ অতিব গ্রহণযোগ্য বলে বিবেচিত। ব্যরিষ্টার মিজান লিভারপুল জনমোর ইউনিভারসিটি হতে এলএলবি অর্নাস ও ওয়েষ্ট অব ইংল্যান্ড ব্রিষ্টল হতে বার এট ল এবং অনারবল সোশাইটি অব লিংকন ইন হতে মেম্বার হয়ে ইডেন ল নামে আইনী প্রতিষ্ঠানের মাধ্যমে ম্যানচেষ্টার লং সাইড ও ওল্ডাহ্যমে জনসেবা দিয়ে আসছেন। এছাড়াও মিজানুর রহমান ও তার সহধর্মী ডক্টর রুফজান বিবি সার্বক্ষনিক বিরামহীনভাবে জনসহায়তা করছেন। আইন ও সেবা পেশায় নিয়জিত এই দম্পত্তি বিভিন্ন চ্যারিটি সংগঠনের সাথে কাজ করেও মানবতার দৃষ্টান্ত রেখে চলেছেন।


Spread the love

Follow us

আর্কাইভ

August 2022
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031