ব্রিটেনে গ্যাস ও ইলেক্ট্রিক বিলে বিশেষ ডিসকাউন্ড

প্রকাশিত: ৫:১৪ অপরাহ্ণ, জুন ১২, ২০২০

লন্ডন অফিসঃঃ

মহামারি করোনাভাইরস মোকাবেলায় বৃটিশ সরকার সব সময় স্বচেস্ট। জনসাধারনের সুখ দু:খের কথা মাথায় রেখেই পদক্ষেপ গুলি নিয়ে থাকেন। তেমনি জনসাধারনের নিত্য প্রয়োজনীয় গ্যাস এবং ইলেকট্রিক । জীবন ধারনের সাথে অতোপ্রতোভাবে জরিত।বর্তমান বিশ্বে গ্যাস ও ইলেক্ট্রিক এনার্জি ছাড়া চিন্তাও করা যায় না।সেই গুরুত্ব পূর্ন গ্যাস ও ইলেক্ট্রিক এনার্জি থেকে অর্থের অভাবে যেন বৃটিশ জনসাধারন সমস্যার সম্মুখীন না হয় সে জন্য। বৃটিশ সরকার এবং এনার্জি কম্পানী গুলি এক মত পোষন করেছেন এই করোনাভাইরস মহামারি কালে এনার্জি বিন বাৎসরিক ৩০২ পাউন্ড ডিসকাউন্ড করা হবে। এবং বিল পরিশোধ না করলেও কাস্টোমারদের সেবা থেকে বন্চিত করা হবেনা।

বৃটিশ বিজনেস সেক্রেটারী আলোক শর্মা বলেন, “এনার্জি কম্পানী গুলিকে নির্দেশ দেওয়া হয়েছে। কাস্টমাররা যদি এই করোনাভাইরস মহামারিতে বিল পরিশোধ করতে না পারে তবে যেন সেবা থেকে বন্চিত না করা হয়”।বৃটিশ সরকার আরো মনে করে লক ডাউনের কারনে মানুষ ঘরে বন্ধি আর এ কারনে গ্যাস ও ইলেক্ট্রিক বেশী খরচ হচ্ছে। সেই সাথে অনেকের কাজ না থাকার কারনে অর্থের অভাবে বিল পরিশোধ করতে পারছেন না । তাই কঠিন ও জরুরী অবস্থায় বিল না দিলেও লাইন বন্ধ করা হবেনা।এছাড়া ও সাপ্লাই কম্পানী গুলি যে বিষয়ের উপর গুরুত্ব দিচ্ছেন।

১/ যে সব কাস্টমার পূর্বের বিল গুলি নিয়মিত পরিশোধ করতেন তাদের প্রতি বেশী সদয় হবেন।

২/ প্রতিটি বিল এই লক ডাউনের সময় রিভিউ করা হবে।

৩/ বিল দেওয়া থেকে বিরত থাকতে পারবে । অথবা কিস্তিতেও বিল দিতে পারবেন।

৪/ প্রভাইডার বা কম্পানী গুলি বিল পরিশোধের জন্য বেশী সময় দিতে বাধ্য থাকবেন।

ব্রিটেনে এনার্জি কম্পানী গুলির মধ্যে অন্যতম হচ্ছে। ব্রিটিশ গ্যাস, ই-অন, স্পার্ক, ই এস বি ,ওভও, স্কটিশপাউয়ার সহ অনেক গুলি কম্পানি আছে। প্রতিটি এনার্জি কম্পানী করোনাভাইরস মহামারিতে জনসাধারনের সেবায় নিয়োজিত।

Spread the love