নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে যাচ্ছে বাংলাদেশ

প্রকাশিত: ১০:৩১ পূর্বাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২০

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে যাচ্ছে বাংলাদেশ
Spread the love

৩১ Views

ক্রিড়া প্রতিবেদকঃঃ

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আয়োজিত নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলো শুরু হবে আগামী ২১ ফেব্রুয়ারি থেকে। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলো  অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে। টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে ১৫ সদস্যের বাংলাদেশ নারী ক্রিকেট দল ঘোষণা করেছে বিসিবি। সালমা-রুমানার নেতৃত্বে বাংলাদেশের বাঘিনীদের দল এই আসরে সফর শুরু করবে ৩ ফেব্রুয়ারি।

 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ অংশ নিতে পারায় বিষয়টিকে গৌরবের।  বৃহস্পতিবার দুপুরে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নারী দলের সাথে ফটোসেশন শেষে বিসিবি সভাপতি তার এমন অনুভবের কথা জানিয়েছেন। পাপন বলেন, ‘প্রত্যাশা তো সবসময়ই বেশি থাকে। বাংলাদেশ দল দেশের প্রতিনিধি হিসেবে যাচ্ছে, প্রত্যাশা তো আছেই। আমি মনে করি বিশ্বকাপ খেলতে যাচ্ছে এটাই প্রথম কথা, আর এটা আমাদের জন্য গৌরবের একটি বিষয়।

 

২১ ফেব্রুয়ারী বিশ্বকাপ শুরু হলেও এর আগে রয়েছে প্রস্তুতি ম্যাচ । ২৪ ফেব্রুয়ারি নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। টাইগ্রেসদের প্রতিপক্ষ  হয়ে খেলবে ভারত। এর পর ২৭ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়া, ২৯ ফেব্রুয়ারি নিউজিল্যান্ড ও ২ মার্চ শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের ম্যাচ রয়েছে।

 

এ ছাড়াও বাংলাদেশ চলে যাচ্ছে সপ্তাহখানেক আগেই। এ গ্রুপে বাংলাদেশের সঙ্গে অন্য দলগুলো হলো অস্ট্রেলিয়া, ভারত, শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড। আগে যাওয়া নিয়ে বিসিবি সভাপতি বলেন, ‘বিশ্বকাপের ৭ দিন আগে সেখানে চলে যাচ্ছি প্লেয়ারদের অনুশীলনের ব্যবস্থা করার জন্য। সব দিক থেকে যতটুকু করতে পেরেছে, আরও করতে পারলে অবশ্যই আরও ভালো হতো। একটা জিনিস আমি মনে প্রানে বিশ্বাস করি, আমাদের এই নারী দল সামনে আরও অনেক সাফল্য এনে দেবে। এইটুক বিশ্বাস আছে।

 

বাংলাদেশ দলে যারা খেলবেন : সালমা খাতুন (অধিনায়ক), রুমানা আহমেদ (সহ-অধিনায়ক), জাহানারা আলম, শামীমা সুলতানা, মুর্শেদা খাতুন হ্যাপি, আয়েশা রহমান, নিগার সুলতানা জ্যোতি, সানজিদা ইসলাম, খাদিজা-তুল-কুবরা, পান্না ঘোষ, ফারজানা হক পিংকি, নাহিদা আক্তার, ফাহিমা খাতুন, রিতু মনি, সোবহানা মোস্তারি।

 

স্ট্যান্ডবাই : শায়লা শারমিন, সুরাইয়া আজমিম, লতা মণ্ডল, পূজা চক্রবর্তী, রাবেয়া।


Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

Follow us

আর্কাইভ

July 2022
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031