লন্ডন বাংলা প্রেসক্লাবের আয়োজনে দিনব্যাপী মিডিয়া ট্রেনিং অনুষ্ঠিত

প্রকাশিত: ৭:৪১ অপরাহ্ণ, মার্চ ৭, ২০২০

লন্ডন বাংলা প্রেসক্লাবের আয়োজনে  দিনব্যাপী মিডিয়া ট্রেনিং অনুষ্ঠিত
Spread the love

১৯ Views

 

প্রতিনিধি/লন্ডনঃঃ

বিলেতে বাংলা মিডিয়া কর্মীদের সাংবাদিকতার মৌলীক শিক্ষায় আরো গুরুত্ব দিতে হবে। পেশাগত মান উন্নয়নের পাশাপাশি সততা এবং স্বচ্ছতাকে অগ্রাধিকার দিতে হবে।‘ কথাগুলো বলা হয়েছে, বার্মিংহাম বিয়া লাউঞ্জ হলে লন্ডন বাংলা প্রেসক্লাবের আয়োজনে অনুষ্ঠিত দিনব্যাপী মিডিয়া ট্রেনিং ও মহান একুশের বিশেষ অনুষ্ঠানে।

 

মিডল্যান্ডে কর্মরত গণমাধ্যম কর্মীদের জন্য প্রশিক্ষন এবং পরে স্থানীয় বিশিষ্টজনের উপস্থিতিতে একুশের বিশেষ আলোচনায় অতিথি বক্তারা বলেন, ইংরেজি, হিন্দি ইত্যাদি ভাষা শুধু ঐহিত্যের কথা বলেনা, সংশ্লিষ্টদেশগুলো এই ভাষাকে ব্যবহার করে অর্থনীতিকে আরো শক্তিশালী করছে।

 

লন্ডন বাংলা প্রেসক্লাবের সভাপতি এমদাদুল হক চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুহাম্মদ জুবায়েরের এর পরিচালনায় মিডিয়া ট্রেনিং-এ স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাবের ট্রেনিং সেক্রেটারি ইব্রাহিম খলিল।

 

কর্মশালায় ৭টি ভিন্ন ভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন সিনিয়র সাংবাদিকবৃন্দ। আর এই সিনিয়র মিডিয়া ব্যক্তিত্বরা পরে একুশের আলোচনায়ও যোগদেন। এরমধ্যে বেসিক লেসন ফর জার্নালিজম বিষয়ে ট্রেনিং প্রদান করেন বিবিসি বাংলার সাবেক সম্পাদক ও দৈনিক প্রথম আলোর সাবেক পরামর্শক সম্পাদক কামাল আহমদ, উচ্চারণের উন্নতি বিষয়ে ট্রেনিং প্রদান করেন চ্যানেল এসের সিনিয়র নিউজ প্রেজেন্টার ডঃ জাকি রেজওয়ানা আনোয়ার, মিডিয়া এবং রেগুলেশন বিষয়ে বিবিসির সাবেক প্রোডিউসার কাজী জাওয়াদ, টিভি রিপোটিং বিষয়ে ট্রেনিং প্রদান করেন প্রেস ক্লাবের সেক্রেটারি মুহাম্মদ জুবায়ের, টিভি এন্ড পাবলিক প্রেজেন্টেশন বিষয়ে ট্রেনিং প্রদান করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক রাশেদা রওনক খান, জার্নালিজম: নিউজ সোর্স ফ্রম লোকাল গভর্মেন্ট বিষয়ে ট্রেনিং প্রদান করেন সাপ্তাহিক সুরমার সাবেক সম্পাদক নজরুল ইসলাম বাসন, জার্নালিজম: রেসপনসিবিলিটি টুওয়ার্ডস কমিউনিটি বিষয়ে ট্রেনিং প্রদান করেন প্রেসক্লাবের সভাপতি এমদাদুল হক চৌধুরী।

 

লন্ডনবাংলা ক্লাবের উদ্যোগে মিডল্যান্ডে প্রথমবারের মতো আয়োজিত এই প্রশিক্ষণে অংশ নেন সেখানেকর্মরত বিভিন্ন টেলিভিশন, পত্র-পত্রিকা, অনলাইন টিভি ও নিউজ পোর্টালের সাংবাদিকবৃন্দ ।অংশগ্রহণকারীদের সনদপত্র প্রদানের মধ্য দিয়ে কর্মশালার সমাপ্তি টানা হয়। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিল একুশের গান, কবিতা ও আলোচনা অনুষ্ঠান।

 

এতে কবিতা আবৃত্তি করেন জনপ্রিয় আবৃত্তিকার যথাক্রমে এএটিএন বাংলার সিনিয়র নিউজ প্রেজেন্টার সালাউদ্দিন শাহীন, টিভি ওয়ানের প্রেজেন্টার জিয়াউর রহমান সাকলেন ও টিভি ওয়ানের প্রেজেন্টার আমিমুল আহসান তামিম ও ডক্টর জাকি রেজোয়ানা। অনুষ্ঠানে একুশের গান পরিবেশন করেন প্রেস ক্লাবের ইসি মেম্বার রুপা আমিন ও গানশিল্পী রোজি সরকার।


Spread the love

Follow us

আর্কাইভ

May 2022
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031