রানি এলিজাবেথের সকল কর্মসূচি বাতিল

প্রকাশিত: ৫:২৮ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২০

রানি এলিজাবেথের  সকল কর্মসূচি বাতিল
Spread the love

৩৫ Views

লন্ডন বাংলা ডেস্কঃঃ

আগামী কয়েক মাসের সব কর্মসূচি বাতিল করেছেন যুক্তরাজ্যের রানি দ্বিতীয় এলিজাবেথ। বৃহস্পতিবার বাকিংহাম প্যালেস ছেড়ে উইন্ডসর ক্যাসেলে উঠছেন তিনি। করোনা ভাইরাসের মহামারি ছড়িয়ে পড়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।যুক্তরাজ্যে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়েছে মোট দুই হাজার ৬২৬ জন। মারা গেছে মোট ৭১ জন। বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া এই ভাইরাসে সবচেয়ে বেশি প্রাণ হারাচ্ছে বয়স্ক মানুষ।

 

আগামী মাসে ৯৪ বছর বয়স হতে যাচ্ছে ব্রিটিশ রানির। আগামী কয়েক মাসের মধ্যে বেশ কয়েকটি পার্টি ও ইস্টার সংশ্লিষ্ট আয়োজনের কথা ছিল তার। তবে সেসব বাতিল করে চিকিৎসক ও ব্রিটিশ সরকারের পরামর্শে এখন তিনি দক্ষিণ-পূর্ব লন্ডনের উইন্ডসর ক্যাসেলে ঘরের মধ্যে অবস্থান করবেন। নিয়মিত সাক্ষাৎপ্রার্থীদের মধ্যে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন তার সঙ্গে দেখা করা চালিয়ে যেতে পারবেন। তবে সেক্ষেত্রেও যৌক্তিক কারণে সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হবে।

 

বাকিংহাম প্যালেসের এক বিবৃতিতে জানানো হয়েছে, পরিকল্পনার চেয়ে এক সপ্তাহ আগে ১৯ মার্চ উইন্ডসর ক্যাসেলে চলে যাবেন রানি। ইস্টারের সময় সেখানেই কাটাবেন তিনি। তবে ইস্টারের পরেও সেখানে অবস্থান করবেন তিনি। ওই বিবৃতিতে বলা হয়েছে, ‘আবাসিক চিকিৎসক ও সরকারের সঙ্গে আলোচনার ভিত্তিতে আগামী কয়েক মাসে রানি, এবং রাজ পরিবারের সদস্যদের উপস্থিতিতে আয়োজিত বহু মানুষের উপস্থিত থাকার কথা এমন বেশ কয়েকটি আয়োজন বাতিল বা স্থগিত করা হয়েছে’।

 

আগামী মাসে উইন্ডসর ক্যাসেলের সেন্ট জর্জ চ্যাপেলে অনুষ্ঠিতব্য বার্ষিক গুড ফ্রাইডের অনুষ্ঠানও বাতিল করা হয়েছে। মে মাসে বাকিংহাম প্যালেসে রানির আয়োজিত তিনটি গার্ডেন পার্টিও বাতিল করা হয়েছে। এসব পার্টিতে আমন্ত্রণ পাওয়া অতিথিদের আগামী ২০২১ সালের অনুষ্ঠানে উপস্থিত হতে বলা হয়েছে। এছাড়া জাপানের সম্রাট ও সম্রাজ্ঞীর পূর্বনির্ধারিত সফরেও পরিবর্তন আনা হয়েছে।


Spread the love

Follow us

আর্কাইভ

August 2022
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031