লন্ডনে বন্ধ হচ্ছে আন্ড্রার গ্রাউন্ড ট্রেন: করোনা নিয়ন্ত্রনের প্রত্যয়

প্রকাশিত: ৬:৩৬ অপরাহ্ণ, মার্চ ২০, ২০২০

লন্ডনে বন্ধ হচ্ছে আন্ড্রার গ্রাউন্ড ট্রেন: করোনা নিয়ন্ত্রনের প্রত্যয়
প্রতিনিধি/ লন্ডনঃঃ

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, করোনাভাইরাসের গতিতে যে, জোয়ার সৃস্টি হয়েছে, জনগনের সহযোগিতা পেলে তাতে ভাটা সৃস্টি করা সম্ভব। তিনি করোনা নিয়ন্ত্রনে বেশ আত্ম বিশ্বাসী। তিনি আগামী এক মাসের মধ্যে করোনার প্রতিসেধক প্রয়োগ করা হবে বলে জানান। একই সাথে লন্ডনের আন্ড্রার গ্রাউন্ড ট্রেইন আপাতত বন্ধ করা হবে বলে জানান।এদিকে করোনা ভাইরাস ব্রিটেনে মৃতের সংখ্যা দাঁড়ালো ১৪৪ জনে । এনএইচএস ইংল্যান্ডের দেয়া তথ্য মতে, ব্রিটেনে আজ বৃহস্পতিবার নতুন করে আরও ৬৪৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং সু¯’ হয়েছেন ৬৫ জন । সবমিলিয়ে যুক্তরাজ্যে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ২৬৯ জন।

 

 

এদিকে যুক্তরাজ্যেকরনা ভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথ জাতির উদ্দেশ্যে দেয়া এক বার্তায় বলেছে, এ ভাইরাস দেশের পরিবারগুলোর মধ্যে এক উদ্বেগ ও উৎকণ্ঠা তৈরি করেছে এবং ভাইরাস থেকে মুক্তি পেতে হলে সকলকে একসঙ্গে হয়ে এর মোকাবেলা করতে হবে পাশাপাশি সকলের নিয়মিত র“টিন গুলোর মধ্যে সাময়িক কিছু পরিবর্তন আনতে হবে ।

 

 

এদিকে পুলিশ এবং অন্যন্য নাগরিক সেবায় সহযোগিতার জন্য ২০ হাজারেরও বেশি সৈন্যকে স্ট্যান্ডবাই রাখা হয়েছে ।এছাড়া লন্ডন আন্ডারগ্রাউন্ডের ৪০টির ও বেশি স্টেশন বন্ধ ঘোষনা করা হয়েছে । অন্যদিকে লন্ডনের অন্যান্য বড় বড় মসজিদগুলোর সাথে সমন্বয় করে এবং কাউন্সিল অব মস্কের অধীন অর্ধশতাধিক মসজিদের সাথে ঐক্যমত্য হয়ে ইউরোপের বৃহত্তম মসজিদ ইস্ট লন্ডন মসজিদ এবং ব্রিকলেন মসজিদ অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হয়েছে। ইষ্ট লন্ডন মসজিদের প্রধান খতিব শাঈখ এস এম আব্দুল কাইয়ুম গতকাল এশার জামাতের পর এই ঘোষনা দেন । অথ্যাৎ আগামীকাল জুমার নামাজের জামাত অনুষ্টিত হবে না ।

Spread the love