শ্রমিক-পুলিশ সংঘর্ষে পাথর শ্রমিক নিহত,পুলিশ ও র‌্যাব সদস্য আহত

প্রকাশিত: ৭:৫৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২০

শ্রমিক-পুলিশ সংঘর্ষে পাথর শ্রমিক নিহত,পুলিশ ও র‌্যাব সদস্য আহত
Spread the love

৩৬ Views

প্রতিনিধি/পঞ্চগড়ঃ

 

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে এক শ্রমিক নিহত হয়েছেন। সংঘর্ষে পুলিশের ৮ সদস্য, র‌্যাবের ৩ সদস্যসহ প্রায় ১৫/২০ জন আহত হয়েছেন বলে জানা গেছে। নিহত পাথর শ্রমিক জুমার উদ্দিন (৬০)। তিনি তেঁতুলিয়ার ভজনপুর ইউনিয়নের গনাগছ এলাকার বাসিন্দা। রোববার সকালে তেঁতুলিয়া-ঢাকা মহাসড়কের ভজনপুর এলাকায় পাথর শ্রমিক ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনাটি ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, তেঁতুলিয়া উপজেলার ভজনপুর এলাকার পাথর শ্রমিকরা অবৈধভাবে ভূগর্ভস্থ পাথর উত্তোলনের দাবিতে রোববার সকালে মহাসড়ক অবরোধ করে। পুলিশ যান চলাচল স্বাভাবিক করতে গেলে পাথর শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এক পর্যায়ে শ্রমিকরা পুলিশের দিকে পাথর নিক্ষেপসহ চারটি গাড়ি ভাংচুর করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে। এ সময় ৮ পুলিশ ও ৩ র‌্যাব সদস্যসহ কমপক্ষে ১৫/২০ জন আহত হন।

পরে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে জুমার উদ্দিন মারা যান। আহতদের পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালসহ বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে তিন পাথর শ্রমিককে রংপুর মেডিকেলে পাঠানো হয়েছে।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. সিরাজ উদ্দৌলা পলিন বলেন, ‘আহত অবস্থায় পুলিশসহ কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে একজন হাসপাতালে আনার আগেই মারা গেছেন। তিনি কিভাবে মারা যান সেটা তাৎক্ষণিক বলা মুশকিল। অন্যদের চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।’

পঞ্চগড়ের পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী বলেন, শ্রমিকরা অবৈধভাবে পাথর উত্তোলনের অন্যায় দাবিতে সড়ক অবরোধ করলে পুলিশ তাদের বাধা দেয়। এক পর্যায়ে শ্রমিকরা পুলিশের ওপর ইট পাটকেল ও পাথর ছুড়তে শুরু করে। তারা পুলিশের গাড়িও ভাংচুর করে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড টিয়ারসেল ছোড়ে। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে বলে জানান তিনি।

 

এলবিএন/২৬-জ/র/এস/৭০/০৭-৬


Spread the love

Follow us

আর্কাইভ

August 2022
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031