ছাতক-দোয়ারাবাজারে ১৯১ কোটি ৬৭ লাখ টাকায় প্রকল্প অনুমোদন দিল একনেক

প্রকাশিত: ১২:৫০ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২০

ছাতক-দোয়ারাবাজারে  ১৯১ কোটি ৬৭ লাখ টাকায় প্রকল্প অনুমোদন দিল একনেক
Spread the love

Views

প্রতিনিধি/ সুনামগঞ্জঃঃ

১৯১ কোটি ৬৭ লাখ টাকায় ছাতক ও দোয়ারাবাজার উপজেলায় প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মঙ্গলবার (২৮ জানুয়ারি) শেরে বাংলা নগর এনইসি সম্মেলন কক্ষে একনেকের সভায় ছাতক- দোয়ারাবাজারসহ অন্যান্য প্রকল্প সমূহের অনুমোদন দেওয়া হয়।

 

দোয়ারাবাজার – ছাতকের আওতাধীন সুরমা নদীর ডান তীরে অবস্থিত দোয়ারাবাজার উপজেলা পরিষদ কমপ্লেক্স, লক্ষীবাউর ও বেতুরা এলাকার নদীর তীর সংরক্ষণে অনুমোদিত প্রকল্পটির খরচ ধরা হয়েছে ১৯১ কোটি ৬৭ লাখ টাকা।

 

সভার শেষে বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান সংবাদ ব্রিফিংয়ে এসব কথা বলেন। প্রকল্পগুলোর মোট ব্যয় ৬ হাজার ২৭৬ কোটি ২৪ লাখ টাকা। এর মধ্যে বৈদেশিক ঋণ ২ হাজার ৯৬২ কোটি ৩২ লাখ টাকা বলে জানান পরিকল্পনামন্ত্রী।  মন্ত্রী আরও জানান, অর্থ দিয়ে প্রকল্প এলাকার জমি অধিগ্রহণ, পুনর্বাসন, ক্ষতিপূরণ ও ইউটিলিটি স্থানান্তরের কাজ সম্পন্ন করা হবে।

 

একই সঙ্গে প্রকল্প বাস্তবায়নকারী পরামর্শক ও স্বাধীন প্রকৌশল পরামর্শক সেবার মাধ্যমে নির্মাণ সংশ্লিষ্ট বিভিন্ন কার্যক্রম তদারকি করা হবে। এ জন্য প্রয়োজনীয় কম্পিউটার সামগ্রী, ভাড়া ভিত্তিক যানবাহন ব্যবহার করা হবে। প্রকল্পের আওতায় ৭২ জন সরকারি কর্মকর্তা বিদেশ সফর করবেন। তাদের জন্য আলাদা বরাদ্দ রাখা হয়েছে বলেও জানান এম এ মান্নান।


Spread the love

Follow us

আর্কাইভ

January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31