প্রাথমিক বিদ্যালয়ে যোগদান বিলম্বে রাজপথে নিয়োগ প্রত্যাশীরা

প্রকাশিত: ৬:০১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২০

প্রাথমিক বিদ্যালয়ে যোগদান বিলম্বে রাজপথে নিয়োগ প্রত্যাশীরা
Spread the love

৮১ Views

 

লন্ডন বাংলা ডেস্কঃঃ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় পাস করেও যোগদানে বিলম্ব হওয়ায় আন্দোলনে নেমেছেন ৪০ জেলার নিয়োগপ্রত্যাশীরা। দ্রুত যোগদান ও পদায়নসহ তিন দফা দাবিতে গতকাল রবিবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন তারা।কর্মসূচিতে নিয়োগপ্রত্যাশীরা বিভিন্ন জেলা থেকে এসে মানববন্ধনেঅংশ নেন।

 

ব্যানার-ফেস্টুন ও মাথায় ফিতা বেঁধে দ্রুত নিয়োগের দাবিতে শতাধিক প্রার্থী এ কর্মসূচি পালন করেন। বিক্ষোভকারীরা জানান, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষায় সঠিকভাবে কোটা অনুসরণ করা হয়নি অভিযোগ তুলে দেশের ৪০ জেলায় মামলা করা হয়। এ কারণে নিয়োগ পরীক্ষায় চূড়ান্তভাবে পাস করা প্রার্থীদের যোগদান স্থগিত হয়ে গেছে।

 

 

তাদের তিন দাবি হলো দ্রুত নিয়োগ নিশ্চিত করে পদায়ন, মন্ত্রণালয়ের ঘোষণা অনুযায়ী এ বছরের ১৬ ফেব্রুয়ারি থেকে যোগদান কার্যকর এবং প্রাথমিক শিক্ষা সেক্টরের নিয়োগ বারবার কেন বিলম্বতি হয়Ñ এ বিষয়ে দায়ী ব্যক্তিদের শনাক্ত করে আইনের আওতা আনা।

 

 

আন্দোলনের সমন্বয়ক শাওন নাজিউর বলেন, নিয়োগ পরীক্ষায় চূড়ান্তভাবে পাস করেও ৪০ জেলার প্রার্থীদের যোগদান স্থগিত রাখা হয়েছে। একের পর এক আদালতে রিট হচ্ছে আর আমাদের নিয়োগ কার্যক্রম অনিশ্চয়তার মধ্যে পড়ছে। ইতোমধ্যে ২০ জেলায় নিয়োগ ও পদায়ন সম্পন্ন হয়েছে। অথচ আমাদের অনিশ্চয়তার মধ্যে রাখা হয়েছে।


Spread the love

Follow us

আর্কাইভ

June 2023
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930