ঢাকার মেয়রদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী,ভোট রক্ষায় মশাকে নিয়ন্ত্রনে রাখুন

প্রকাশিত: ২:২৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২০

ঢাকার মেয়রদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী,ভোট রক্ষায় মশাকে নিয়ন্ত্রনে রাখুন
Spread the love

৩০ Views

 

লন্ডন বাংলা ডেস্কঃঃ

মশার উপদ্রব থেকে নগরবাসীকে সুরক্ষা দিতে ঢাকার নবনির্বাচিত দুই মেয়রকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুই মেয়রকে সতর্ক করে তিনি বলেন, ‘মশাকে নিয়ন্ত্রণে রাখবেন। তা না হলে মশা কিন্তু আপনার ভোট খেয়ে ফেলবে।

 

আজ বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে দুই মেয়রের শপথবাক্য পাঠ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এর আগে প্রধানমন্ত্রীর কাছে শপথ নেন ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম ও দক্ষিণের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস।

 

মেয়র ও কাউন্সিলরদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, ঢাকায় যারা নির্বাচিত হয়েছেন তারা মনোযোগ দিয়ে কাজ করবেন। মশার উপদ্রব কমাবেন। ক্ষুদ্র প্রাণী হলেও মশা কিন্তু খুবই শক্তিশালী। মশাকে নিয়ন্ত্রণে রাখবেন। তা না হলে মশা কিন্তু আপনার ভোট খেয়ে ফেলবে।

 

এ সময় দুই মেয়রকে জনপ্রতিনিধি হয়ে কাজ করার আহ্বান জানান প্রধানমন্ত্রী।তিনি বলেন,‘একটা কথা মনে রাখবেন, কেউ আপনাকে ভোট দিয়েছে, আবার কেউ আপনাকে ভোট দেয়নি। যখন আপনি নির্বাচিত হয়েছেন, তখন মনে করবেন আপনি সবার প্রতিনিধি। এটিই গণতন্ত্রের নিয়ম। এটি মাথায় রেখে সবার উন্নয়নে আপনাকে কাজ করতে হবে। কেউ যেন বঞ্চিত না হয়।

 

আওয়ামী লীগ সভাপতি বলেন,‘গত ১০ বছরে দেশজুড়ে অনেক উন্নয়ন করেছে সরকার। এ ছাড়া অনেক উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হয়েছে, যেগুলোর কাজ চলছে। এর আগে ১৯৯৬ সালে সরকার গঠনের পরও আমরা অনেক প্রকল্প নিয়েছিলাম। কিন্তু পরবর্তী সময়ে বিএনপি-জামায়াত সরকার ক্ষমতায় আসার পর সেগুলো মুখ থুবড়ে পড়ে।

 

দুর্নীতি করলে কাউকে ছাড় দেওয়া হবে না জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘সরকার বদল হবে, কিন্তু উন্নয়ন প্রকল্প যেন বন্ধ না হয়, সেই ব্যবস্থা করতে হবে। ঢাকা শহরসহ সারা দেশে অনেক মেগা প্রকল্প চলছে। এসব মেগা প্রকল্পে অনিয়ম হলে আমি কাউকে ছাড়বো না। কেউ যদি প্রতিবন্ধকতা সৃষ্টি করে, দুর্নীতি করে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

 

শেখ হাসিনা বলেন, ‘স্থানীয় সরকারগুলোকে আমরা আরও শক্তিশালী করতে চাই। সেখানে পর্যাপ্ত পরিমাণ বাজেট দেওয়া হচ্ছে। উন্নয়নের জন্য আমরা শুধু শহর নয়, গ্রামের উন্নয়ন করতে চাই। এ জন্য আমরা আলাদা আলাদা বাজেট ঘোষণা করছি।’


Spread the love

Follow us

আর্কাইভ

October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31