সেঞ্চুরি করেই সুখবর পেলেন লিটন

প্রকাশিত: ৫:১৮ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২২

সেঞ্চুরি করেই সুখবর পেলেন লিটন
Spread the love

৩০ Views

ক্রীড়া ডেস্কঃঃ

নিউজিল্যান্ড সফরে দুর্দান্ত পারফরম্যান্স করে সুখবর পেলেন লিটন কুমার দাস। মাউন্ট মঙ্গানুই টেস্টে বাংলাদেশের ইতিহাস গড়ার পেছনে অগ্রণী ভূমিকা রাখেন লিটন দাস। নিউজিল্যান্ডের মাঠে প্রথম টেস্ট জয়ের ম্যাচে ব্যাট হাতে ৮৬ রান করেন তিনি।

 

ক্রাইস্টচার্চে ব্যাটিং বিপর্যয়ে ইনিংস ব্যবধানে হেরে যাওয়া ম্যাচেও দলের হয়ে দায়িত্বশীল ভূমিকা পালন করেন লিটন। প্রথম ইনিংসে ৮ রান করা এই তারকা ব্যাটসম্যান দ্বিতীয় ইনিংসে খেলেন ১১৪ বলে ১৪টি চার ও এক ছক্কায় ১০২ রানের ইনিংস।

 

সিরিজে তৃতীয় সর্বোচ্চ ১৯৬ রান করে সুখবর পেলেন বাংলাদেশ দলের এই তারকা ব্যাটসম্যান। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে ১৭ ধাপ অতিক্রম করে ক্যারিয়ার সেরা ১৫তম স্থানে জায়গা করে নিয়েছেন লিটন।

 

বুধবার র‍্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করে আইসিসি। যেখানে ব্যাটসম্যানদের তালিকায় উন্নতি করেছেন মুমিনুল হক সৌরভ, নাজমুল হোসেন শান্তও।মাউন্ট মঙ্গানুই টেস্টে ৮৮ রানের ইনিংস খেলা মুমিনুল র‍্যাঙ্কিংয়ে আট ধাপ এগিয়ে আছেন ৩৭তম স্থানে।

 

প্ররথম টেস্টে ৬৪ রানের ইনিংস খেলা এই তরুণ ব্যাটসম্যান ২১ ধাপ এগিয়ে আছেন ৮৭ নম্বর পজিশনে। নিউজিল্যান্ডের মাঠে বাংলাদেশের প্রথম জয়ে অবদান রাখা পেসার ইবাদত হোসেন বোলারদের র‍্যাঙ্কিংয়ে এগিয়েছেন ১৭ ধাপ। তার অবস্থান এখন ৮৮তম।


Spread the love