জনসাধারণের সুবিধার্থে নিউ ইয়র্কে ন্যাশনাল গার্ড

প্রকাশিত: ৭:৩০ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২০

জনসাধারণের সুবিধার্থে নিউ ইয়র্কে ন্যাশনাল গার্ড
১৫২ Views

আন্তর্জাতিক ডেস্কঃঃ

নিউ ইয়র্ক স্টেটের নিউ রচেল শহরে ১ মাইলের মধ্যে ন্যাশনাল গার্ড মোতায়েন করা হয়েছে। গভর্নর এন্ড্রু কুমো ওয়েস্টচেস্টের কাউন্টি ১ মাইল-ব্যাসার্ধের করোনাভাইরাস কনটেন্টমেন্ট এরিয়ায় জনসাধারণের সুবিধার্থে ন্যাশনাল গার্ড মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন। উল্লেখ্য, নিউ ইয়র্ক ওয়েস্টচেস্টের কাউন্টিতে বর্তমানে ১০৮ যুবক করোনাভাইরাসে আক্রান্ত রয়েছেন বলে কর্মকর্তারা জানিয়েছেন।গভর্নর এন্ড্রু কুমো ন্যাশনাল গার্ড মোতায়েন ঘোষণা দিয়ে বলেন, বৃহস্পতিবার থেকে এ ব্যবস্থা কার্যকর হবে এবং দুই সপ্তাহের জন্য স্কুল, উপাসনা ঘর এবং অন্যান্য বৃহৎ সমাবেশে জনসাধারণকে সহযোগিতা করার জন্য জাতীয় গার্ড মোতায়েন করা হল।

 

এদিকে অঞ্চলটিতে সেবা প্রদানকারী দুটি মেট্রো-উত্তর স্টেশন খোলা থাকবে বলে পরিবহন সূত্র জানিয়েছে।মুদির দোকানগুলি বন্ধ করা হবে না এবং নাগরিকরা কনটেন্টমেন্ট অঞ্চল থেকে আসা যাওয়া করতে পারবেন। কুমো বলেন, আমরা ঘরে ঘরে খাবার সরবরাহ করতে এবং জনসাধারণের জায়গাগুলি পরিষ্কার করার ক্ষেত্রে সহায়তা করার জন্য কনটেন্টমেন্ট এলাকায় জাতীয় গার্ড ব্যবহার করতে যাচ্ছি।

 

 

যুক্তরাষ্ট্রের দ্বিতীয় করোনাভাইরাস গত সপ্তাহে নিউ রোচেলে নিশ্চিত হয়েছিল। ৫০ বছর বয়সী আইনজীবী লরেন্স গারবুজ করোনাভাইরাসে আক্রান্ত হন। এরপর তার পরিবার এবং প্রতিবেশীরা একই রোগে আক্রান্ত হয়েছিল। পরে আইনজীবী লরেন্স গারবুজের সংস্পর্শে আসা প্রায় ১ হাজার জনকে চিহ্নিত করে আলাদা করে কর্তৃপক্ষ। সর্বশেষ খবর অনুযায়ী নিউ ইয়র্কে এই রোগে আক্রান্তের সংখ্যা মঙ্গলবার ১৭৩ এ দাঁড়িয়েছে।

Spread the love

Follow us

আর্কাইভ

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031