করোনাভাইরাস প্রতিরোধে উদ্যোগ নিতে সরকার বিলম্ব করছে:ফখরুল

প্রকাশিত: ৬:২৩ অপরাহ্ণ, মার্চ ১২, ২০২০

করোনাভাইরাস প্রতিরোধে উদ্যোগ নিতে সরকার বিলম্ব করছে:ফখরুল
Spread the love

২৩ Views

 

লন্ডন বাংলা ডেস্কঃঃ

মুজিববর্ষের ডামাডোলে করোনাভাইরাস প্রতিরোধে উদ্যোগ নিতে সরকার বিলম্ব করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘করোনা নিয়ে কোনো রাজনীতি নয়, দায়িত্বশীল দল হিসেবে সরকারের ভুলত্রুটি ধরিয়ে দেওয়াই বিএনপির উদ্দেশ্য।

আজ বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টন এলাকায় করোনাভাইরাস সচেতনতায় লিফলেট বিতরণ কর্মসূচির আগে সাংবাদিকদের এসব কথা বলেন মির্জা ফখরুল। বিএনপি মহাসচিব বলেন, ‘বিশ্বজুড়ে করোনাভাইরাস মহামারি আকার ধারণ করেছে। এর সঙ্গে রাজনীতির কোনো সম্পর্ক নেই। আর রাজনীতি নেই বলে আমরা কি সরকারের দোষ-ত্রুটি ধরিয়ে দিতে পারব না? আমরা এ বিষয়ে কিছু বললেই তারা বলবেন, রাজনীতি করবেন না।

তিনি বলেন, ‘দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে আমাদের যে দায়িত্ব সে দায়িত্ব পালন করছি। সেই দায়িত্ব হিসেবে আজকে আমরা লিফলেট বিতরণ করছি। মির্জা ফখরুল বলেন, ‘আজকে বিশ্বের প্রত্যেকটি দেশে এ থেকে মুক্তির জন্য জরুরি অবস্থা ঘোষণা করছে। কিন্তু দুর্ভাগ্য আমাদের দেশে এই ব্যাপারে সচেতনতা সৃষ্টি করা হয়নি। এটাকে প্রথমে গুরুত্বই দেওয়া হয়নি। তাদের ভাষ্যমতে তিনজন আক্রান্ত হওয়ার পর কিছু কিছু ব্যবস্থা নেওয়া হয়েছে।

বিমানবন্দরগুলোতে থার্মাল স্ক্যানারের ব্যবস্থা নেই জানিয়ে তিনি বলেন, ‘বিমানবন্দরগুলোতে থার্মাল স্ক্যানার এতটাই অপর্যাপ্ত যে চীনা রাষ্ট্রদূতকে বলতে হয়েছে এখানে পর্যাপ্ত ব্যবস্থা নেই। অন্যদিকে চিকিৎসা কেন্দ্রগুলোতে সবরকম সুযোগ-সুবিধা তৈরি করা হয়নি। বিএনপি মহাসচিব বলেন, ‘আমাদের দুর্ভাগ্য আমাদের যে উন্নয়নের ডামাডোল বাজানো হচ্ছে কিন্তু আমাদের স্বাস্থ্যখাত এতই দুর্বল যে সাধারণ মানুষ স্বাস্থ্যসেবা পাচ্ছে না।


Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

Follow us

আর্কাইভ

August 2022
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031