ব্রিটিশ এমপি রৌওশনারা আজ আসছেন বাংলাদেশে

প্রকাশিত: ২:১৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২০

ব্রিটিশ এমপি রৌওশনারা আজ আসছেন বাংলাদেশে
Spread the love

৩৫ Views

লন্ডন বাংলা ডেস্কঃঃ

লন্ডনের রামসগেট শহরের মেয়র রৌওশনারা মানিকগঞ্জের সিংগাইরে তার নিজ জন্মভূমিতে আজ বুধবার  (১৯ ফেব্রুয়ারি) এক সংক্ষিপ্ত সফরে আসছেন ।সকালে হেলিকপ্টার যোগে বাড়ি পৌঁছানোর কথা রয়েছে তার। রৌওশনারা সিংগাইর উপজেলার তালেবপুর ইউনিয়নের ইরতা কাশিমপুর (কাঁঠাল বাগান) গ্রামের রজ্জব আলীর মেয়ে।

 

রৌওশনারার নিকটজন জহিরুল ইসলাম মিটুল জানান, বুধবার সকাল ৮টা ১০মিনিটে বিমানবন্দরে নামবেন তিনি। এরপর সেখান থেকে হেলিকপ্টার যোগে গ্রামের বাড়িতে যাবেন। তার আগমন উপলক্ষে গ্রামের বাড়িতে আত্মীয়স্বজন স্থানীয় এলাকাবাসী উৎসুক হয়ে রয়েছেন। তাকে তিনদিন আলাদাভাবে সংবর্ধনা দেবেন বিভিন্ন সংগঠন। যে স্কুলে তিনি লেখাপড়া করেছিলেন, সেই স্কুল তালেবপুর আদর্শ উচ্চ বিদ্যালয় তাকে সংবর্ধনা দেবে প্রথম দিন।দ্বিতীয় দিন বৃহস্পতিবার গ্রামবাসীর পক্ষ থেকে স্থানীয় ঈদগাঁ মাঠে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। মেয়র রওশন আরা বেগমকে তৃতীয় দিন সংবর্ধনা দেবে সুচিন্তিত নাগরিক ফোরাম নামে একটি সংগঠন।

 

সুচিন্তিত নাগরিক ফোরামের সভাপতি জামাল উদ্দিন বিশ্বাস জানান, আমাদের গ্রামের মেয়ে রওশন আরা বেগম এখন লন্ডনের রামগেটস শহরের মেয়র। এতে আমরা খুবই গর্বিত। প্রায় প্রতি বছরই তিনি গ্রামে এলেও মেয়র হওয়ার পর প্রথমবার আসছেন। এজন্য তাকে বরণ করে নিতে আমরা নানা প্রস্তুতি নিয়েছি।

 

 

স্থানীয় তালেবপুর উচ্চ বিদ্যালয়ে সপ্তম শ্রেণি পর্যন্ত লেখাপড়ার পর ১৯৬৭ সালে ১৩ বছর বয়সে প্রকৌশলী বাবা রজ্জব আলীর সঙ্গে যুক্তরাজ্যে পাড়ি জমিয়েছিলেন রৌওশনারা। সেই থেকে সপরিবারে বসবাস করছেন সেখানে।রৌওশনারার স্বামীর বাড়ি পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলায়। তিন বোন ও দুই ভাইয়ের মধ্যে রৌওশনারা সবার বড়। গত বছরের মার্চ মাসে রৌওশনারার বাবা রজ্জব আলী খান মারা গেছেন। তিনি ছিলেন বুয়েটের প্রথম ব্যাচের ছাত্র। এলাকায় দানবীর হিসেবে তার খ্যাতি ছিল।


Spread the love

Follow us

আর্কাইভ

September 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930