সিলেটে মাঠ ছাড়া যুবদল: কেন্দ্রীয় নেতৃবৃন্দের ক্ষোভ

প্রকাশিত: ৪:২১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২০

সিলেটে মাঠ ছাড়া যুবদল: কেন্দ্রীয় নেতৃবৃন্দের ক্ষোভ
Spread the love

৩১ Views

আবুল ফয়েজ খান কামালঃ-

কারান্তরিন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ও বিএনপির যুগ্ন-মহাসচিব রুহুল কবির রিজবীর উপর হামলার প্রতিবাদে মঙ্গলবার সারাদেশে বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষনা করে জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় সংসদ। কেন্দ্র ঘোষিত কর্মসূচির দিনও সিলেট এ কোন মিছিল করতে দেখা যায়নি জেলা ও মহানগর যুবদলকে। এ বিষয়ে জানতে চাইলে জেলা যুবদল দলের আহব্বায়ক সিদ্দিকুর রহমান পাপলু বলেন,পুলিশি জামেলার কারণে শহরে বিক্ষোভ মিছিল করতে না পারলেও শহরতলী সুবিদ বাজারে কর্মসূচি পালন করা হয়েছে। সিলেট যুবদল এখন অনেক বেশী শক্তিশালী ও ঐক্যবদ্ধ বলে জানান তিনি। নাম প্রকাশে অনিচ্চুক জেলা যুবদলের এক সদস্য বলেন শহরতলীর কোথাও কর্মসুচী পালন করা হয়নি। এ বিষয়ে জানতে চেয়ে মহানগর যুবদলের আহব্বায়ক নজিবুর রহমান নজিব এর মোবাইলে ফোন দিলে তিনি ফোন রিসিভ করেননি।

 

জানা যায়,দীর্ঘ দেড়যুগ পর ২০১৯ সালের ১ নভেম্বর সিলেট জেলা এবং মহানগর যুবদলের আহব্বায়ক কমিটি ঘোষনা করা হয়। সিদ্দিকুর রহমান পাপলুকে আহব্বায়ক, মকসুদ আহমদকে সদস্য সচিব করে ২৯ সদস্য বিশিষ্ট জেলা, নজিবুর রহমান নজিবকে আহব্বায়ক ও শাহ নওয়াজ বক্ত তারেককে সদদ্য সচিব করে ২৭ সদস্য বিশিষ্ট মহনাগর যুবদলের কমিটি ঘোষনা করা হয়। ৯০ দিনের ভিতরে তাদের অধিনস্থ সকল ইউনিট কমিটির কাউন্সিলের মাধ্যমে গঠন করার কথা, সেখানে প্রায় ৪ মাস অতিবাহিত হওয়ার পরও কার্যত কোন ভুমিকা রাখতে পারেনি জেলা বা মহানগর যুবদল।

 

এ বিষয়ে গত ১৮ ফ্রেব্রুয়ারী সিলেট সফর করে কেন্দ্রীয় যুবদলের একটি প্রতিনিধি দল। যুবদলের কেন্দ্রীয় সহ সভাপতি সিলেট বিভাগের দ্বায়িত্ব প্রাপ্ত টিম লিডার শহিদ উল্লাহ তালুকদারের নেতৃত্বে এ দলে ছিলেন কেন্দ্রীয় কমিটির যুগ্ন-সাধারণ সম্পাদক দিপু সরকার, সহ-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলাম দুলাল, সহ-সাধারণ সম্পাদক ইলিয়াছ মিয়া, সহ-সাংগঠনিক সম্পাদক সুহেল আহমদ, জাকির হোসেন উজ্জল।

সিলেট নগরীরর আম্বরখানাস্থ একটি হোটেলের হল রুমে জেলা ও মহানগর এর সাথে বৈঠক করেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ। বৈঠকে প্রতিনিধিদের অনুউপস্থিতি ও সাংগঠনিক ব্যার্থতার চিত্র তুলে ধরে ক্ষোভ প্রকাশ করেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ। বৈঠক শেষে কেন্দীয় নের্তীবৃন্দদের উপস্থিতিতে জেলায় ৬টি সাংগঠনিক টিম গঠন করা হয়। মহানগরে ৯টি সাংগঠনিক টিম গঠন করা হয়। আগামী ৩০ মার্চের মধ্যে জেলা এবং মহানাগরের অধিনস্থ সকল ইউনিট কমিটি কাউন্সিলের মাধ্যমে গঠন করার নির্দেশ দেন কেন্দীয় নেতৃবৃন্দ।এ ব্যাপারে জেলা যুবদলের সাবেক সাংগঠনিক-সম্পাদক ছাদিকুর রহমান ছাদিক বলেন,দীর্ঘদিন দরে যুবদলের রাজনীতির সাথে সম্পৃক্ত থাকা নেতা কর্মীদের বাদ দিয়ে অরাজনৈতিক ও সাংগঠনিক ভাবে অনভিজ্ঞদের দিয়ে কমিটি হওয়ার কারণে সিলেট যুবদল আজ ধ্বংসের পথে।

এলবিএন/২৬/এফ/০১/০৫


Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

Follow us

আর্কাইভ

August 2022
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031