মুজিববর্ষে কেউ বেকার থাকবে না: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ২:৩৭ অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০২০

মুজিববর্ষে কেউ বেকার থাকবে না: প্রধানমন্ত্রী
Spread the love

২৮ Views

লন্ডনবাংলা ডেস্কঃঃ

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মুজিববর্ষে কেউ বেকার থাকবে না। তবে চাকরি না করে, চাকরি দেওয়ার মানসিকতা তৈরি করতে যুবসমাজকে আহ্বান জানিয়েছেন তিনি। যুবসমাজের কর্মসংস্থানের বিষয়টি মাথায় রেখেই বর্তমান সরকার বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে ।

 

প্রধানমন্ত্রী বলেন, চাকরি করব না, চাকরি দেব’ যুবসমাজের এই চিন্তা মাথায় থাকতে হবে। আজ যে ২৭ জন যুবককে পুরস্কার দিলাম, তারা সবাই অনেকের জন্য কর্মসংস্থান সৃষ্টি করেছে। এভাবে যুবকরা আত্মকর্মী হলে আগামীতে বাংলাদেশে কেউ বেকার থাকবে না। যুবকরাই হবে বাংলাদেশের কর্ণধার।

 

আজ বৃহস্পতিবার (৩০জানুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে আত্মকর্মী ও যুব সংগঠকদের মধ্যে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

 

যুবসমাজকে আত্মনির্ভরশীল ও আত্মমর্যাদাসম্পন্ন করে গড়ে তুলতে সরকার কাজ করছে জানিয়ে তিনি বলেন, ‘আজ দেশের যুব সমাজকে ভাবতে হবে, আমরা চাকরি করবো কেন, আরও ১০ জনকে চাকরি দেব। যারা স্বপ্রণোদিত হয়ে উদ্যোক্তা হবেন, সরকার তাদের সহায়তা দেবে।

 

মুজিববর্ষে কেউ বেকার থাকবে না জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘মুজিববর্ষে কেউ বেকার থাকবে না। সবার কর্মসংস্থানের বিষয়টি মাথায় রেখেই সরকার কাজ করছে। সরকার তরুণদের জন্য প্রশিক্ষণ ও ঋণদানসহ বিভিন্ন সহায়তার ব্যবস্থা করেছে। তাদের উৎপাদিত পণ্যের বাজার সৃষ্টি ও বিভিন্ন শিল্প স্থাপনেও কাজ চলছে।

 

তিনি বলেন, ‘চাকরি না করলেই বেকার, বিষয়টি তা নয়। ডিজিটাল বাংলাদেশের কল্যাণে অনেক ফ্রিল্যান্সারসহ বিভিন্ন পেশাজীবী গড়ে উঠেছেন। তবে সামাজিকভাবে এসব পেশাজীবীকে মূল্যায়ন করা হচ্ছে না। এ মানসিকতা বদলাতে হবে।

 

সরকার অনলাইনে আয়ের সুযোগ সৃষ্টি করে দিতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ‘নিজেদের স্বাবলম্বী করতে যুব উন্নয়নসহ বিভিন্ন মন্ত্রণালয় থেকে প্রশিক্ষণসহ বিভিন্ন সহায়তা দেওয়া হচ্ছে। বিনা জামানতে ঋণের ব্যবস্থাও করা হচ্ছে।

 


Spread the love

Follow us

আর্কাইভ

October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31