চীনে প্রাণঘাতী করোনাভাইরাস পর এবার বার্ড ফ্লু আতঙ্ক

প্রকাশিত: ৫:১৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২, ২০২০

চীনে প্রাণঘাতী করোনাভাইরাস পর এবার বার্ড ফ্লু আতঙ্ক
Spread the love

৪৯ Views

আন্তর্জাতিক ডেস্কঃঃ
চীনে প্রাণঘাতী করোনাভাইরাস আতঙ্কের পর এবার দেখা দিয়েছে এইচ৫এন১ ভাইরাসজনিত বার্ড ফ্লু। দেশটির দক্ষিণের হুনান প্রদেশের শাওয়্যাং শহরের একটি খামারে এই ভাইরাস শনাক্ত করা হয়েছে বলে জানা গেছে।

 

শনিবার চীনের কৃষি ও গ্রাম বিষয়ক মন্ত্রণালয় বিষয়টি নিশ্চিত করেছে বলে জানিয়েছে মালয়েশিয়াভিত্তিক সংবাদমাধ্যম দ্য স্টার অনলাইন। প্রতিবেদনে বলা হয়েছে, ওই পোল্ট্রি ফার্মে ৭ হাজার ৮৫০টি মুরগি বার্ড ফ্লুতে আক্রান্ত হয়, এর মধ্যে ৪ হাজার ৫০০টি মুরগি মারা যায়। পরে বার্ড ফ্লু ছড়িয়ে পড়ার আশঙ্কায় ১৭ হাজার ৮২৮টি মুরগি নিধন করা হয়।

 

এইচ৫এন১ ভাইরাসের কারণে এভিয়েন ইনফ্লুয়েঞ্জা হয়ে থাকে। এটি বার্ড ফ্লু নামেই পরিচিত। ২০১৫ সালে চীনের সিচ্যুয়ান প্রদেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়। মার্কিন বিশেষজ্ঞরা জানিয়েছেন, ২০১৩ সালে চীন বার্ড ফ্লু নিয়ন্ত্রণে ব্যয় করেছিল ৬ দশমিক ৫ বিলিয়ন ডলার। এর ফলে দেশটি ব্যাপক অর্থনৈতিক ক্ষতির সম্মুখীন হয়েছে।

 

এদিকে চীনে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৩০৪ জন মারা গেছেন। এ ছাড়া আক্রান্তের সংখ্যাও বেড়ে ১৪ হাজার ৩০৮ জনে পৌঁছেছে বলে জানিয়েছে চীনের স্বাস্থ্য কমিশন।


Spread the love

Follow us

আর্কাইভ

November 2022
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930