রমজানে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে মতবিনিময় সভা

প্রকাশিত: ৫:৫৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২০

রমজানে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে মতবিনিময় সভা
Spread the love

১২ Views

ঢাকা অফিসঃ

 

আসন্ন পবিত্র রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখা ও ভোক্তা-অধিকার সমুন্নত রাখার বিষয়ে করণীয় নির্ধারণার্থে মতবিনিময় সভা করেছে রংপুর বিভাগীয় ও জেলা প্রশাসন।বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের সার্বিক সহযোগিতায় এ সভা অনুষ্ঠিত হয়।সভায় রংপুরের বিভাগীয় কমিশনার কে এম তারিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক অতিরিক্ত সচিব বাবলু কুমার সাহা।

এছাড়াও গুরুত্বপূর্ণ এ সভায় রংপুর বিভাগাধীয় আটটি জেলার প্রশাসক, সকল উপজেলার নির্বাহী অফিসার, জেলা প্রশাসন ও অধিদফতরের কর্মকর্তাসহ জেলা পর্যায়ের কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তি, ক্যাব, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ নেতৃবৃন্দ, পাইকারী ও খুচরা ব্যবসায়ী, ভোক্তা সাধারণ ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক উপস্থিত ছিলেন।সভায় প্রধান অতিথির বক্তব্যে অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহা বলেন, ধর্মীয় উৎসব উপলক্ষে বিভিন্ন দেশে অপেক্ষাকৃত ছাড়কৃত মূল্যে পণ্যসামগ্রী বিক্রয় করা হয়। কিন্তু আমাদের দেশে এর নেতিবাচক প্রবণতা লক্ষ্য করা যায়। এই প্রবণতা থেকে আমাদের বের হয়ে আসতে হবে এবং এ বিষয়ে সংশ্লিষ্ট সকল অংশীজনকে সচেতন হতে হবে।

আলোচনায় অংশ নিয়ে জেলা প্রশাসকগণ ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ বাস্তবায়নে অধিদফতরের কর্মকর্তাদের কর্মতৎপরতার ভূয়সী প্রশংসা করেন। এছাড়াও জেলা প্রশাসন থেকে জনস্বার্থে সর্বোতভাবে সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস প্রদান করেন এবং মাঠপর্যায়ে স্বয়ং উপস্থিত হয়ে এমন সচেতনতামূলক সভায় অংশগ্রহণ করার জন্য মহাপরিচালক, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।সভায় উপস্থিত জনপ্রতিনিধি, ব্যবসায়ী নেতৃবৃন্দ, ক্যাবের প্রতিনিধি ও সাধারণ ব্যবসায়ীরা আলোচনায় অংশ নিয়ে ভোক্তা-অধিকার সমুন্নত রাখার বিষয়ে ইতিবাচক মতামত প্রকাশ করেন।সভাপতির বক্তব্যে রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন একটি সময়োপযোগী ও জনবান্ধব। এ আইনটি বাস্তবায়নে বিভাগীয়, জেলা ও উপজেলা প্রশাসন পূর্বের ন্যায় অব্যাহতভাবে সহযোগিতা প্রদান করবে।এছাড়াও জনবান্ধব এ আইনটি সম্পর্কে দেশের প্রত্যন্ত অঞ্চলের সকল স্তরের মানুষ যেন সহজে অবগত হতে পারে এ জন্য প্রচারণামূলক কার্যক্রম জোরদার করার জন্য তিনি মহাপরিচালকের প্রতি উদাত্ত আহ্বান জানান।

এলবিএন/০৭এফ/এস/৭০-০৪


Spread the love

Follow us

আর্কাইভ

May 2022
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031