৪ আমের দাম ২৫ হাজার

প্রকাশিত: ৫:১১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২০

৪ আমের দাম ২৫ হাজার
Spread the love

Views

লন্ডন বাংলা ডেস্ক::

শীতকালে একটি আম গাছে আম ধরেছে আর এক হালি আম বিক্রি হয়েছে ২৫ হাজার টাকায়। ব্রাহ্মণবাড়িয়ায় হাওরবেষ্টিত উপজেলা নাসিরনগরের মানুষের কাছে তা অবিশ্বাস্য ব্যাপার।  উপজেলার ধরমন্ডল ইউনিয়নের ছাতিকামলা পাড় মসজিদে গাছের চারটি আম গত শুক্রবার জুমার নামাজের সময় নিলামে বিক্রি করা হয়। এ নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

 

খোঁজ নিয়ে জানা গেছে, ধরমন্ডল বাজার থেকে কিনে ওসমান গণি নামে এক যুবক শতবর্ষী ওই মসজিদে একটি আমের চারা রোপণ করেছিলেন। স্থানীয় ভাষায় ‘আইশ্বনা’ জাতের চারাটি রোপণের তিন বছরের মাথায় গাছে মুকুল আসতে শুরু করে। আমও ধরে। একেকটি আমের ওজন প্রায় ৪০০ থেকে ৫০০ গ্রাম হয়। বছরে তিনবার আম ধরে এই গাছে। এ বছর শীতে ছয়টি আম ধরেছে। এর মধ্যে চারটি পরিপক্ক আম উন্মুক্ত নিলামে তোলা হয়।

 

মসজিদে থাকা মুসল্লিরা জানান, নিয়ম অনুযায়ী একজন নিলামকারী আম হাতে নিয়ে হাঁক ছাড়েন, ‘৫০১ টাকা’ তখন কোন এক মুসল্লি দাম বলেন ১০০১ টাকা। এভাবে একে একে ২০০১, ৪০০১ ও ৫০০১ দাম বলতে বলতে ১০ হাজারের কোটায় ছাড়িয়ে নেন উৎসাহী মুসল্লিরা। শেষ পর্যন্ত ২৫ হাজারে স্থির হয় আম চারটির দাম। জুমার নামাজে অংশ নিতে আসা প্রায় ২৫০ জন মুসল্লির উপস্থিতিতে এ নিলাম হয়।

 

আমগুলো কিনেছেন মো. শাহ আলম মিয়া নামে এক মুসল্লি। এ বিষয়ে নাসিরনগর উপজেলা কৃষি অফিসের উপসহকারী কৃষি কর্মকর্তা মো. ইমাম হোসেন বলেন, আমি শুনেছি ধরমন্ডল ইউনিয়নে বারোমাসি আমগাছ আছে।


Spread the love

Follow us

আর্কাইভ

January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31