রোহিঙ্গাদের ফেরত নেবে মিয়ানমার

প্রকাশিত: ৩:৫১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২০

রোহিঙ্গাদের ফেরত নেবে মিয়ানমার
Spread the love

৩১ Views

লন্ডন বাংলা ডেস্কঃঃ

রোহিঙ্গা ক্যাম্পের চারপাশে কাঁটাতারের বেড়া, ওয়াচ-টাওয়ার, সিসিটিভি বসানো হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, রোহিঙ্গাদের ফেরত পাঠানোর বিষয়ে মিয়ানমারের সঙ্গে আলোচনা থেমে যায়নি। আজ শনিবার ১৫ ফেব্রয়ারি দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে কোস্ট গার্ড সদরদপ্তরে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি আরো বলেন, আশা করছি, একদিন রোহিঙ্গাদের ফেরত নেবে মিয়ানমার। এ ছাড়া রোহিঙ্গাদের ওপর নজরদারি আরও শক্তিশালী করা হচ্ছে।

 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘রোহিঙ্গাদের ওপর নজরদারি মোটেও দুর্বল হয়নি। আপনারা জানেন, ১১ লাখ রোহিঙ্গা বসবাস করছে, যা টেকনাফের জনগণের তিনগুণ। তাদের নজরদারিতে পুলিশ, র‍্যাব, বিজিবি, আনসারসহ সব বাহিনী কাজ করছে। রোহিঙ্গারা যেন বের হতে না পারে সেজন্য আমাদের সব বাহিনী প্রস্তুত রয়েছে।

 

প্রধানমন্ত্রীর নির্দেশে রোহিঙ্গা শিবিরে কাঁটা তারের বেড়া নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘টেকনাফে আশ্রিত রোহিঙ্গা জনগোষ্ঠী শিবির থেকে বেরিয়ে যাওয়া আটকাতে এ সিদ্ধান্ত নেওয়া হয়। আমাদের সেনাবাহিনী ইতিমধ্যে এ কাজ শুরু করেছে। মূল উদ্দেশ্য, তারা যেন শিবির থেকে বের হয়ে আমাদের জনগোষ্ঠীর সঙ্গে মিশে না যায়।

 

কোস্ট গার্ড বাহিনীর সক্ষমতা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘কোস্ট গার্ডকে শক্তিশালী বাহিনীতে পরিণত করা হয়েছে। দেশি-বিদেশি জাহাজ, স্পিডবোট ও পেট্রল বোটের সব ধরনের ব্যবস্থা নিয়ে আমরা কোস্ট গার্ডকে শক্তিশালী বাহিনীতে পরিণত করেছি। কোস্টাল এরিয়া তো বটেই, চোরাচালান রোধ, অবৈধভাবে মৎস্য আহরণ ও মাদক চোরাচালান বন্ধে সফলভাবে কাজ করেছে কোস্ট গার্ড।’


Spread the love

Follow us

আর্কাইভ

November 2022
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930