পররাষ্ট্রমন্ত্রীর ঘোষনা অনুযায়ী প্রবাসী মন্ত্রণালয় প্রবাসীদের সহায়তা করতে হবে : ব্যারিস্টার সুমন

প্রকাশিত: ৫:৫০ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০২২

পররাষ্ট্রমন্ত্রীর ঘোষনা অনুযায়ী প্রবাসী মন্ত্রণালয় প্রবাসীদের সহায়তা করতে হবে : ব্যারিস্টার সুমন
Spread the love

২,৩৩৭ Views

আন্তর্জাতিক ডেস্কঃঃ

বাংলাদেশ সুপ্রিম কোর্টের সুনামধন্য আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেছেন, পররাষ্ট্র মন্ত্রীর ঘোষনা অনুযায়ী প্রবাসী মন্ত্রণালয় প্রবাসীদের সহায়তা করতে হবে। তিনি বলেন, প্রবাসী বৈধ বা অবৈধ যে অবস্থায় প্রবাসে মৃত্যুবরণ করলে ঐ প্রবাসীর পরিবারকে পররাষ্ট্রমন্ত্রীর ঘোষনা অনুযায়ী তিন লক্ষ পয়ত্রিশ হাজার টাকা এবং তার লাশ স্বজনদের কাছে পৌছানোর ব্যাবস্থা করতে হবে বাংলাদেশ মিশন ও প্রবাসী মন্ত্রণালয়ের। গত রবিবার (৮ অক্টোবর) বাংলাদেশ কমিউনিটি দুবাই ও উত্তর আমিরাত প্রবাসীদের আয়োজনে গণ সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

 

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই ও উত্তর আমিরাত এর মান্যবর কনসাল জেনারেল বিশিষ্ট কবি সাহিত্যিক ও চিত্রশিল্পী জনাব বি এম জামাল হোসেন মহোদয়। সংবর্ধনা উদযাপন কমিটির আহবায়ক জনাব মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে ও সদস্য সচিব হাজী শফিকুল ইসলাম সঞ্চালনায়-অনুষ্ঠানের শুরতে কোরআন থেকে তেলওয়াত ও একাত্তরের সকল শহীদ এবং পঁচাত্তরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের সকল শহীদ স্বরণে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।

 

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ব্যারিষ্টার সুমন ত্রান ও পুনর্বাসন প্রকল্পের প্রকল্প পরিচালক সাংবাদিক মোঃ আহসান হাবীব সুপ্রিম কোর্টের আইনজীবী সুবীর নন্দী দাস, গোপালগঞ্জ জেলা পরিষদের সদস্য নজরুল ইসলাম হাজরা,সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ আমিরাত শাখার সভাপতি হাজী আব্দুর রব, উপদেষ্টা শেখ লুৎফর রহমান, সহ-সভাপতি হাবিবুর রহমান চুনু, বাংলাদেশ সমিতি দুবাই এর প্রতিষ্টাতা অর্থ সম্পাদক বিশিষ্ট ক্রীড়াবীদ হাবিবুর রহমান হাবিব, দুবাই আওয়ামী লীগের উপদেষ্টা জনাব ফারুকুল ইসলাম, বাংলাদেশ সমিতি শারজাহ শাখার সাংগঠনিক সম্পাদক জনাব আব্দুল মান্নান, শারজাহ আওয়ামীলীগের প্রধান উপদেষ্টা বচন মিয়া তালুকদার, আজমান আওয়ামীলীগের প্রধান উপদেষ্টা সালা উদ্দিন মধু।

 

স্বাগত বক্তব্য রাখেন, দুবাই আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মেহেদী হাসান। বক্তব্য রাখেন, হাফেজ নোমান আহমেদ, এম মুহিত চৌধুরী, রুজেল তরফদার, আবদুল আউয়াল, আবদুল মুকিদ, বাকারুল ইসলাম চৌধুরী শাহান, আম্মানুর রহমান শান্ত, এম রাসেল আহমেদ, শাহ আলম সরকার, মোহাম্মদ কয়েস আহমেদ, এম আনোয়াররুল হক, জগলু আহমেদ, মোহাম্মদ ইমরান হোসেন, আবদুল মান্নান, দেলোয়ার এইচ খান, এম আলী আসকর, মোহাম্মদ শাহজাহান আহমেদ, এস এম শাহজাহান, আলীম উদ্দিন আলীম, রুবেল আহমেদ, মোহাম্মদ রুবেল, মোহাম্মদ সাইফুর রহমান, ময়নুল ইসলাম লাল, সাইফুল ইসলাম, জাকির হোসেন, বাবুল আহমেদসহ বিভিন্ন কমিউনিটির নেতৃবৃন্দ।

 

 

বাংলাদেশ কমিউনিটি দুবাই ও উত্তর আমিরাত প্রবাসীদের পক্ষ থেকে অতিথিবৃন্দকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। আয়োজক কমিটির পক্ষ থেকে বলা হয় ক্রীড়া ব্যাক্তিত্ব বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী অন্যায়,অবিচার এবং সামাজিক অবক্ষয়ের বিরুদ্ধে যিনি সব সময় কথা বলা,করোনা মহামারী এবং সিলেট সুনামগঞ্জে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বাংলাদেশের মানুষের মনে যায়গা করে নিয়েছেন। ফলে বাংলাদেশ কমিউনিটি দুবাই ও উত্তর আমিরাত প্রবাসীদের পক্ষ থেকে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন গণ সংবর্ধনা দেওয়া হয়।


Spread the love

Follow us

আর্কাইভ

November 2022
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930