হঠাৎ স্থগিত স্পিকারের ভারত সফর

প্রকাশিত: ১০:৩২ পূর্বাহ্ণ, মার্চ ২, ২০২০

হঠাৎ স্থগিত স্পিকারের ভারত সফর
১২১ Views

 

স্থগিত করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী পূর্বনির্ধারিত ভারত সফর। দেশটির লোকসভার স্পিকার ওম বিড়লার আমন্ত্রণে স্পিকারের নেতৃত্বে ১৮ সদস্যের প্রতিনিধি দলের ২ থেকে ৬ মার্চ দিল্লি থাকার কথা ছিল।

 

সফরের একদিন আগে গতকাল রবিবার রাতে হঠাৎ সেটি স্থগিত করা হয়। পরবর্তী সময়ে এ সফরসূচি পুনর্নির্ধারণ করা হবে বলে জানিয়েছেন জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তারা।

 

জানা যায়, ১৭ মার্চ থেকে মুজিব শতবর্ষের অনুষ্ঠান শুরু হচ্ছে। এতে স্পিকার বিশেষ দায়িত্বে থাকায় এখন ভারত সফরে যেতে পারছেন না। মুজিব শতবর্ষ উপলক্ষে বিদেশি অতিথিদের আমন্ত্রণ জানানো ও নিশ্চিত করা, ২৬ মার্চের অনুষ্ঠানেরও ব্যস্ততা রয়েছে।

 

এ প্রেক্ষাপটে মুজিববর্ষের মার্চের অনুষ্ঠান শেষ হওয়ার পর ভারত সফরের সূচি পুনর্নির্ধারণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

সূত্র জানায়, স্পিকারের এ সফরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে জাতীয় সংসদের অনুষ্ঠানমালায় ভারতের লোকসভার স্পিকার ওম বিড়লা ছাড়াও সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জিসহ শীর্ষ নেতাদের আমন্ত্রণ জানানোর কথা ছিল। এর আগে পররাষ্ট্র দপ্তরের মাধ্যমে আমন্ত্রণ জানানো হলেও আনুষ্ঠানিকভাবে তা জানাতে চেয়েছিলেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

 

ভারতের সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে বিতর্ক তৈরি হওয়ায় গত ডিসেম্বরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন ও পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেনের ভারত সফর বাতিল করা হয়েছিল। পরে অবশ্য তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ চার দিনের সফরে ১৩ জানুয়ারি ভারত গিয়েছিলেন।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

Follow us

আর্কাইভ

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829