কভিড-১৯ ছড়িয়েছে আমেরিকার ১০ অঙ্গরাজ্যে

প্রকাশিত: ৮:০৮ অপরাহ্ণ, মার্চ ২, ২০২০

কভিড-১৯ ছড়িয়েছে আমেরিকার ১০ অঙ্গরাজ্যে
Spread the love

Views

আন্তর্জাতিক ডেস্কঃ

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কভিড-১৯ রোগ প্রতিরোধে দেশটি প্রস্ত রয়েছে এমন ঘোষণার  মধ্যেই দেশটির প্রায়  ১০টি অঙ্গরাজ্যে কভিড-১৯ রোগে আক্রান্ত রোগী সনাক্ত করেছে সংশ্লিষ্ট কতৃপক্ষ। বর্তমানে আমেরিকায় মোট আক্রান্তের সংখ্যা ৮৯ দাঁড়িয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ২ জনের। সোমবার (০২ মার্চ) এসব তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন ।

সিএনএন এর খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যের মধ্যে ১০টিতে কভিড-১৯ রোগে আক্রান্ত রোগী পাওয়া গেছে। এ রোগে আক্রান্ত হয়ে ওয়াশিংটনে মৃত্যু হয়েছে ২ জনের।যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় ১৬, ওয়াশিংটনে ১৩, ইলিয়ন্সে ৩, ফ্লোরিডায় ২, অরেগনে ২, রোড আইল্যান্ডে ২, অ্যারিজোনায় ১, ম্যাসাচুসেটসে ১, নিউইয়র্কে ১ এবং উইসকনসিনে ১ জন কভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন।কভিড-১৯ রোগে এখন পর্যন্ত বিশ্বব্যাপী ৩ হাজার ৪৪ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ২ হাজার ৯১২ জন চীনের। এ রোগে সর্বমোট আক্রান্ত হয়েছেন ৮৯ হাজার ২ জন। ৪৪ হাজার ৮৯৫ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন।

চীনের বাইরে কভিড-১৯ সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইরানে। দেশটিতে মৃত্যুর সংখ্যা ৫৪। এরপর ইতালিতে মৃত্যু হয়েছে ৩৪ জনের। দক্ষিণ কোরিয়ায় ২২ জনের। এরপর জাপানে ৬, ডায়ামন্ড প্রিন্সেস জাহাজে ৬, ফ্রান্সে ২, যুক্তরাষ্ট্রে ২ ও হংকংয়ে ২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া থাইল্যান্ড, অস্ট্রেলিয়া, থাইওয়ান ও ফিলিপাইনে মৃত্যু হয়েছে ৪ জনের।২০১৯ সালের শেষ দিকে এসে চীনের হুবেই প্রদেশের উহান থেকে এ ভাইরাস ছড়িয়ে পড়ে। এখন পর্যন্ত ৫৩টিরও বেশি দেশে কভিড-১৯ রোগে আক্রান্ত রোগী পাওয়া গেছে।


Spread the love

Follow us

আর্কাইভ

January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31