বঙ্গবন্ধুর স্ত্রী চরিত্রে অভিনয় করছেন দিঘী

প্রকাশিত: ২:০০ অপরাহ্ণ, মার্চ ৬, ২০২০

বঙ্গবন্ধুর স্ত্রী চরিত্রে অভিনয় করছেন দিঘী
Spread the love

৩১ Views

বিনোদন ডেস্কঃঃ

 

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক। এটি নির্মাণ করবেন ভারতীয় গুণী নির্মাতা শ্যাম বেনেগাল। প্রজ্ঞাপন অনুযায়ী এর নাম রাখা হয়েছে ‘বঙ্গবন্ধু’। গত রোববার বায়োপিকের ৫০টি চরিত্রের জন্য অভিনয়শিল্পীদের প্রাথমিক তালিকা প্রকাশ করা হয়েছে।

 

আর এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্ত্রী ফজিলাতুন্নেছা মুজিব ওরফে ‘রেনু’র চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন জনপ্রিয় অভিনেত্রী দীঘি। এর মধ্য দিয়ে ৮ বছর পর সিনেমার পর্দায় ফিরছেন তিনি। প্রকাশিত প্রজ্ঞাপন অনুযায়ী জানা যায়, বঙ্গবন্ধুর বায়োপিকে ‘রেনু’র কিশোরীবেলার চরিত্রে দেখা যাবে দীঘিকে।

 

দীঘির বাবা অভিনেতা সুব্রত বলেন, ‘৯ ফেব্রুয়ারি বিটিভিতে দীঘি অডিশন দেয়। প্রাথমিক প্রকাশিত প্রজ্ঞাপনের মাধ্যমে রেনু চরিত্রে দীঘির অভিনয়ের বিষয়টি আমি জেনেছি। তবে আমাদের কাছে এখনো কোনো বার্তা আসেনি। যতদূর জেনেছি, যে প্রজ্ঞাপনটি প্রকাশ হয়েছে সেটি প্রধানমন্ত্রীর কাছে যাবে। এরপর বিষয়টি চূড়ান্ত হবে।তিনি আরও জানান, বিষয়টি চূড়ান্ত হলে রেনুর চরিত্র দিয়ে দিঘীর সিনেমায় ফেরা হবে।

 

শিশুশিল্পী হিসেবে ডজনের বেশি ছবিতে অভিনয় করে জনপ্রিয় হয়ে ওঠেন দিঘী। পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। দিঘী সবশেষ অভিনয় করেন ‘ছোট্ট সংসার’ ছবিতে, ২০১২ সালে।

 

এদিকে, বঙ্গবন্ধুর বায়োপিকে বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করবেন চিত্রনায়ক আরিফিন শুভ। আর নুসরাত ইমরোজ তিশা অভিনয় করবেন বঙ্গবন্ধুর স্ত্রী রেনুর (বড়বেলার) চরিত্রে। এছাড়াও শেখ হাসিনার চরিত্রে (ছোটবেলা) অভিনয় করবেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া ও ওয়ানিয়া জারিন আনভিতা (৮ থেকে ১২ বছর বয়স)। আর জান্নাতুল সুমাইয়া হিমি অভিনয় করবেন শেখ হাসিনার বড়বেলার চরিত্রে।

 

 

এতে পাকিস্তানের স্বৈরশাসক জেনারেল আইয়ুব খানের চরিত্রে অভিনয় করবেন জনপ্রিয় খলঅভিনেতা মিশা সওদাগর। তাজউদ্দীন আহমদ হবেন নায়ক ফেরদৌস, শহীদ সোহরাওয়ার্দী হবেন তৌকির আহমেদ, একেএম ফজলুল হকের চরিত্রে দেখা যাবে শহীদুল আলম সাচ্চুকে আর আবদুল হামীদ খান ভাসানী চরিত্রে অভিনয় করবেন রাইসুল ইসলাম আসাদ।

 

জানা গেছে, ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে ‘বঙ্গবন্ধু’র শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। ইতিমধ্যেই এফডিসির বিভিন্ন ফ্লোরে সেট নির্মাণের কাজ চলছে। ৪০ কোটি টাকা বাজেটে নির্মিত ২ ঘণ্টা ২০ মিনিট ব্যাপ্তির এই ছবিটি বাংলাদেশ ও ভারতে একসঙ্গে মুক্তি দেওয়া হবে।


Spread the love